বাঁধের কাজ শুরু না হওয়ায় জগন্নাথপুরে মানববন্ধন

জগন্নাথপুর অফিস
জগন্নাথপুরে সময়মতো ফসল রক্ষা বাঁধের কাজ শুরু না হওয়ার প্রতিবাদ এবং নির্ধারিত সময়ে কাজ শেষ করার দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার দুপুরে জগন্নাথপুর পৌরসভা পয়েন্ট হাওর বাঁচাও আন্দোলন জগন্নাথপুর উপজেলা কমিটির উদ্যোগে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
কমিটির আহ্বায়ক সিরাজুল ইসলামের সভাপতিত্বে ও সদস্য সচিব অমিত দেবের পরিচালনায় প্রতিবাদ সভায় বক্তব্য দেন চিলাউড়া হলদিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম বকুল, হাওর বাঁচাও আন্দোলন জগন্নাথপুর উপজেলা কমিটির যুগ্ম আহ্বায়ক দিলোয়ার হোসেন, লুৎফুর রহমান, সদস্য আলী আহমেদ, নুরুল হক,আবাব মিয়া, ছালিক আহমেদ, সাইদুর রহমান, বকুল গোপ, শামীম আহমেদ, জুয়েল আহমেদ, হুমায়ুন কবির ফরিদী প্রমুখ
সভায় চিলাউড়া হলদিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম বলেন, ১৫ ডিসেম্বর কাজ শুরু করার কথা থাকলেও সোমবার পর্যন্ত দুই একটিতে কাজ শুরু হয়েছে। আমি বারবার কাজ শুরু করতে তাগিদ দিয়ে যাচ্ছি।
হাওর বাঁচাও আন্দোলন জগন্নাথপুর উপজেলা কমিটির আহ্বায়ক সিরাজুল ইসলাম বিস্ময় প্রকাশ করে বলেন, জগন্নাথপুর উপজেলায় এখনো অধিকাংশ প্রকল্পে হাওর রক্ষা বেড়িবাঁধের কাজ শুরু হয়নি। ফলে কৃষকরা দুশ্চিন্তায় ভুগছেন। যারা পিআইসি গঠনে ও বাঁধ নির্মাণ সংস্কার কাজে গাফিলতি করছেন হাওরের ফসলের ক্ষতি হলে তারা দায়ভার এড়াতে পারবেন না। তিনি অবিলম্বে বাঁধের কাজ শুরু করে নির্ধারিত সময়ের মধ্যে শেষ করার দাবি জানান।
প্রসঙ্গত, পাউবোর নিয়ম অনুযায়ী ১৫ ডিসেম্বর কাজ শুরু করে ২৮ ফেব্রুয়ারির মধ্যে শেষ করার কথা। জগন্নাথপুর উপজেলায় এবার ১০ কোটি টাকা বরাদ্দে ৫০টি প্রকল্প বাস্তবায়ন কমিটির মাধ্যমে ফসল রক্ষা বেড়িবাঁধের কাজ হওয়ার কথা।