বাউল সিরাজ উদ্দিনের উপর হামলা

দিরাই সংবাদদাতা
বিশ্বনাথ উপজেলায় প্রোগ্রামে সংগীত পরিবেশন করতে গিয়ে দুষ্কৃতিকারীদের হাতে হামলার শিকার হয়েছেন দিরাইয়ের বাউল সিরাজ উদ্দিন। সিরাজ বাউল সম্রাট শাহ আব্দুল করিমের শিষ্য।
জানা যায়, বাউল সিরাজ উদ্দিন শনিবার দিবাগত রাত ২টায় বিশ্বনাথ উপজেলার টেলিকোনা গ্রামে গান পরিবেশন করেন। অনুষ্ঠান শেষ করে তিনি প্র¯্রাব করতে যান। এসময় পেছন থেকে ২/৩ জন এসে তাকে কিল—ঘুষি মারতে শুরু করে। পরে দুষ্কৃতিদের হাত থেকে বাঁচতে পালিয়ে গিয়ে একটি বাড়িতে আশ্রয় নেন তিনি। পরে বাউল সিরাজ উদ্দিনের চিৎকার চেঁচামেচিতে মানুষ আসলে দুষ্কৃতিকারীরা পালিয়ে যায়।
বাউল সিরাজ বলেন, আমি হামলাকারী একজন কে চিনতে পেরেছি। তার নাম জেনে পরে জানাব। কেন হামলা করা হয়েছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমার একটি গান কপি রাইট করে আমেরিকা প্রবাসী সিরাজ তার নামে চালিয়ে নিচ্ছে। এ ব্যাপারে আমি ঢাকাতে একটা কপি রাইট মামলাও করেছি। বিভিন্ন প্রোগ্রামে আমি এই গান চুরের ঘটনা বলে থাকি। এই প্রোগ্রামেও একই কথা বলায় হয়ত হামলা হয়েছে। তিনি জানান, এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
এদিকে সিরাজের ওপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সম্রাট শাহ আব্দুল করিমের পুত্র শাহ নূর জালাল।
প্রসঙ্গত, বাউল সম্রাট শাহ আব্দুল করিমের সুযোগ্য শিষ্য বাউল সিরাজ উদ্দিন। দীর্ঘদিন ধরে তিনি সুনামের সাথে গান করে চলেছেন। শাহ আব্দুল করিমের শাহ আব্দুল করিমের পরে তিনি গানের সম্রাট বাউল কামাল পাশার সুযোগ্য শিষ্য বাউল তছর উদ্দিনের শিষ্যত্ব গ্রহণ করেন। লন্ডন, দুবাই ভারত সহ বিশ্বের বেশ কয়েকটি দেশে একাধিকবার সাংস্কৃতিক সফর করেছেন তিনি। একাধারে তিনি একাধারে সুরকার, গীতিকার ও সঙ্গীত শিল্পী।