বানবাসী মানুষের পাশে রয়েছে পুলিশ বিভাগ -বেনজির আহমেদ

স্বপন কুমার বর্মন, বিশ্বম্ভরপুর
পাহাড়ি ঢলে ও অতিরিক্ত বৃষ্টিপাতে ভয়াবহ বন্যায় বানবাসী ও পানিবন্দি মানুষের পাশে থেকে বাংলাদেশ পুলিশ বিভাগ দিনরাত কাজ করে যাচ্ছেন। পানিবন্দি মানুষকে উদ্ধার ও জানমালের নিরাপত্তা বিধানসহ বিপদগ্রস্ত মানুষের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে পুলিশ।
বৃহস্পতিবার (23 জুন) দুপুরে বিশ্বম্ভরপুর থানায় আশ্রয় কেন্দ্রে বাংলাদেশ পুলিশের আইজিপি বিপিএম, পিপিএম (বার) বেনজির আহমেদ এসব কথা বলেন। তিনি বলেন, এ অস্বাভাবিক বন্যায় সকলকে মিলে মিশে বানবাসী মানুষের সেবা করতে হবে এবং ভয় না পেয়ে ধৈর্য্য ধারণ করে মোকাবেলা করে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে।
তিনি আরো বলেন, বন্যায় সার্বিক নিরাপত্তা বিধানে পুলিশ বিভাগ জনসাধারণের পাশে আছে, পাশে থাকবে। পুলিশ জনগণের বন্ধু হিসেবে সার্বিক কল্যাণে কাজ করে যাবে। তাড়াতাড়ি যাতে পানি কমে যায় এবং বানবাসী মানুষ যাতে স্বাভাবিক জীবন যাপনে ফিরে যায় এজন্য তিনি দোয়া করেন এবং সকলকে দোয়া করতে বলেন।
এরপর আইজিপি বেনজির আহমেদ বিশ্বম্ভরপুর থানায় আশ্রিত বন্যার্তদের মাঝে রান্না করা খাবার নিজ হাতে বিতরণ করেন। এছাড়াও তিনি বন্যায় ক্ষতিগ্রস্ত বিভিন্ন এলাকা পরিদর্শন করেন। বিশ্বম্ভরপুর থানার অফিসার ইনচার্জ মো: ইকবাল হোসেনের তত্বাবধানে খাবার পরিবেশনের সময় এবং পরিদর্শনকালে উপস্থিত ছিলেন সিলেট রেঞ্জের ডিআইজ মফিজ উদ্দিন আহমদ, অতিরিক্ত ডিআইজি বিপ্লব বিজয় সরকার, বিশ্বম্ভরপুর উপজেলা নির্বাহী অফিসার মো: সাদি উর রহিম জাদিদ, সিলেট রেঞ্জের নৌ পুলিশ সুপার সম্পা ইসলাম, সুনামগঞ্জ জেলা পুলিশ সুপার পদোন্নতি প্রাপ্ত মিজানুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার জয়নাল আবেদীনসহ বিভিন্ন পুলিশ কর্মকর্তাবৃন্দ।
এদিকে বিকালে বন্যার্তদের মধ্যে শুকনো খাবার বিতরণ করা হয়।