বিভাগীয় সমাবেশে সফল করতে জেলা বিএনপির প্রচারণা শুরু

স্টাফ রিপোর্টার
সিলেটে ১৯ নভেম্বরের বিভাগীয় সমাবেশে সুনামগঞ্জের ১২ উপজেলা থেকে ২০ হাজার কর্মী যোগদানের উদ্যোগ নিয়েছে সুনামগঞ্জ জেলা বিএনপি। ধর্মঘট কিংবা পরিবহন চলাচল বন্ধ করার ঘোষণা আসলে আগের দিনেই চলে যাবেন কমপক্ষে ১৫ হাজার নেতা কর্মী। এই লক্ষে আজ সোমবার থেকেই জেলা শহরে প্রচারপত্র বিতরণ শুরু করবেন জেলা বিএনপির নেতারা। জেলা বিএনপির দায়িত্বশীলদের সঙ্গে কথা বলে এসব তথ্য জানা গেছে।
দলীয় নেতারা জানান, সমাবেশ সফল করার জন্য আজ সোমবার দুপুর থেকে শহরে প্রচারপত্র বিতরণ শুরু হবে। মঙ্গলবার সংগঠনের কেন্দ্রীয় স্থায়ী কমিটির সদস্য মঈন খান, কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক (সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত) ডা. শাখাওয়াত হাসান জীবন সুনামগঞ্জে আসবেন। শহরের একটি রেস্টুরেন্টে ওই দিন জেলা বিএনপির কার্যনির্বাহী কমিটি, অঙ্গ সংগঠনের প্রতিনিধি এবং উপজেলা ও পৌর বিএনপির প্রতিনিধিদের নিয়ে সমাবেশ সফল করার জন্য বৈঠক করবেন। ওই দিন বিকাল থেকেই জেলা নেতারা উপজেলায় উপজেলায় যাবেন। উপজেলায় উপজেলা কমিটি ও ইউনিয়ন কমিটির প্রতিনিধিদের সঙ্গে বসবেন জেলা নেতারা।
জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাড. নুরুল ইসলাম নুরুল জানালেন, ১৯ নভেম্বর বিএনপির বিভাগীয় সমাবেশের দিন পরিবহন ধর্মঘট ডাকলে আগের দিন সিলেটের আলিয়া মাদ্রাসা মাঠে পৌঁছে যাবেন সুনামগঞ্জের নেতা কর্মীরা। জেলার ১২ উপজেলা থেকে কমপক্ষে ১৫ হাজার নেতা কর্মীকে আগের দিন পৌঁছানোর ব্যবস্থা করা হবে।
জেলা বিএনপির সভাপতি কেন্দ্রীয় বিএনপির সহসাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন আহমদ মিলন বললেন, এইচএসসি পরীক্ষার জন্য ২০ নভেম্বরের সমাবেশ একদিন এগিয়ে আনা হয়েছে। ১৯ নভেম্বর সিলেটে বিএনপির বিভাগীয় সমাবেশ হবে স্মরণকালের বড় সমাবেশ। সেভাবেই প্রস্তুতি নেওয়া হয়েছে। সুনামগঞ্জে সোমবার থেকে প্রচারপত্র বিলি, মঙ্গলবার কেন্দ্রীয় নেতাদের নিয়ে প্রস্তুতি সভা এবং মঙ্গলবার বিকাল থেকেই সমাবেশ সফলের উদ্দেশ্যে উপজেলায় উপজেলায় যাবেন জেলা নেতারা।