- সুনামগঞ্জের খবর » আঁধারচেরা আলোর ঝলক - https://sunamganjerkhobor.com -

বিশিষ্টজনের শোক প্রকাশ

স্টাফ রিপোর্টার
সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি, সাবেক সংসদ সদস্য মতিউর রহমান হাসান শাহরিয়ার এর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন। বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের সাবেক চেয়ারম্যান, কবি ও গবেষক ড. মোহাম্মদ সাদিক শোক বার্তায় লিখেছেন, হাসান শাহরিয়ার সাংবাদিকতার ইতিহাসে ব্যক্তি থেকে প্রতিষ্ঠান হয়ে উঠেছিলেন। আমাদের বাংলাদেশ অভ্যুদয়ের উন্মেষকালে তিনি গুরুত্বপূর্ণ কিছু ঐতিহাসিক দায়িত্ব পালন করেছেন যা তাঁকে অমর করে রাখবে। তাঁর বাৎসল্য, ভালোবাসা ও ¯েœহাশীষ আমাদের মতো অনুজদের বিস্মিত করেছে, মুগ্ধ করেছে। আমরা তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করি। তাঁর এ চলে যাওয়ার শূন্যতা, এই হাহাকার বহুকাল বাংলাদেশ তথা সুনামগঞ্জের এক বেদনা-ভাসান হয়ে থাকবে।
অপরদিকে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি এক শোক বার্তায় মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান। প্রতিমন্ত্রী বলেন, হাসান শাহরিয়ার ক্ষুরধার লেখনীর মাধ্যমে একটি আলোকিত সমাজ বিনির্মাণ করতে চেয়েছেন। মুক্তবুদ্ধি ও মুক্তচিন্তার বিকাশে তাঁর সাহসী অঙ্গীকার আমাদের অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে। যখন অশুভের আস্ফালন আমাদের অনন্য অর্জনসমূহের দিকে ভ্রুকুটি নিক্ষেপ করছে, তখন তাঁর মতো প্রগতিশীল চেতনার মানুষের চলে যাওয়া আমাদের বেদনাবিধুর করে রাখবে।
এদিকে পৃথক বিবৃতিতে শোক প্রকাশ করেছেন, সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান সেলিম। লেখক ও গবেষক অ্যাডভোকেট আবু আলী সাজ্জাদ হোসাইন, শিক্ষাবিদ পরিমল কান্তি দে, সচেতন নাগরিক কমিটির (সনাক) সভাপতি আইনুল ইসলাম বাবলু, সুনামগঞ্জ প্রেসক্লাবের সভাপতি পঙ্কজ দে, সনাক সহসভাপতি খলিল রহমান, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক একেএম মহিম। সুনামগঞ্জ রিপোর্টাস ইউনিটির সভাপতি বিন্দু তালুকদার, সাধারণ সম্পাদক বোরহান উদ্দিন।

  • [১]