বিশ্বম্ভরপুরে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা অনুষ্ঠিত

বিশ্বম্ভরপুর প্রতিনিধি
‘বিজ্ঞান, প্রযুক্তি ও নৈতিকতা একসূত্রে গাথা’ প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্বম্ভরপুরে ৪৩তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃক প্রকল্প উপস্থাপন, মূল্যয়ন, বিজ্ঞান অলিম্পিয়াড উপস্থাপন এবং বিজয়দের মধ্যে পুরস্কার বিতরন করা হয়।
সোমবার উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্বাবধানে এবং বিজ্ঞান প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় এ মেলা অনুষ্ঠিত হয়। বিজ্ঞান ও প্রযুক্তি মেলা উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মো. সাদি উর রহিম জাদিদ।
উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা মো. মশিউর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তাজ্জত খান, মহিলা ভাইস চেয়ারম্যান মাহফুজা আক্তার রীনা, উপজেলা আওয়ামী লীগ সভাপতি বেনজির আহমদ মানিক, উপজেলা কৃষি কর্মকর্তা মো. নয়ন মিয়া, উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. মাহমুদুল হাসান, উপজেলা জনস্বাস্থ্য উপ সহকারি প্রকৌশলী মৃদুল কান্তি সরকার, প্রেসক্লাব সভাপতি স্বপন কুমার বর্মণ প্রমুখ।
সমাপনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মো. সাদি উর রহিম জাদিদ’র সভাপতিত্বে ও কৃষি সম্প্রসারন কর্মকর্তা মো. মশিউর রহমানের পরিচালনায় বিজয়দের মধ্যে পুরস্কার বিতরন করা হয়। সিনিয়র গ্রুপে সরকারি দিগেন্দ্র বর্মন ডিগি কলেজ প্রথম হয়। জুনিয়র গ্রুপে শক্তিয়ারখলা উচ্চ বিদ্যালয় প্রথম, ধনপুর আছমত আলী উচ্চ বিদ্যালয় ২য় ও বিশ্বম্ভরপুর সরকারি মডেল উচ্চ বিদ্যালয় ৩য় হয়। মেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মোট ১৭টি স্টল অংশগ্রহণ করে।