বীর মুক্তিযোদ্ধা মোজাহিদ উদ্দিনের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন

তাহিরপুর প্রতিনিধি
মহান মুক্তিযুদ্ধে ট্যাকেরঘাট ৫নং সাব সেক্টরের যুদ্ধাহত কমান্ডার কামড়াবন্ধ গ্রামের বীর মুক্তিযুদ্ধা মো. মোজাহিদ উদ্দিন আহমেদের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন হয়েছে।
শনিবার দুপুর দুইটার দিকে সুনামগঞ্জ শহরের নিজ বাসায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ( ইন্না-লিল্লাহ… রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮০ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে, চার মেয়ে সহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। তাঁর মৃত্যুতে তাহিরপুর উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা পরিবার ও এলাকাবাসী শোক প্রকাশ করেছেন।
জানাজা ও দাফনের পূর্বে রবিবার (২৩ জুলাই) সকাল ১০ টায় বাদাঘাট পাবলিক উচ্চ বিদ্যালয়ের মাঠে তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার মো. রায়হান কবির ও থানা পুলিশের নেতৃত্বে পুলিশের একটি টিম রাষ্ট্রীয় মর্যাদায় তাঁকে গার্ড অব অনার প্রদান করেন। পরে জানাজা নামাজ শেষে কামড়াবন্ধ পঞ্চায়েত কবরস্থানে তাকে দাফন করা হয়।
জাতির শ্রেষ্ঠ এই সন্তানের মৃত্যুতে তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে শোক প্রকাশ করেছেন সুনামগঞ্জ ১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রায়হান কবির, তাহিরপুর উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবুল হোসেন খান, সাধারণ সম্পাদক অমল কান্তি কর, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. রফিকুল ইসলাম, উত্তর বড়দল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আবুল কাসেম, বাদাঘাট ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মো. নিজাম উদ্দিন প্রমুখ।

এদিকে পৃথক বিবৃতিতে শোক প্রকাশ করেছেন উপজেলা আওয়ামীলীগ যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, আওয়ামীলীগ নেতা রফিকুল ইসলাম, উপজেলা যুবলীগ আহবায়ক হাফিজ উদ্দিন, সাবেক যুগ্ম আহবায়ক অনুপম রায় প্রমুখ।