বেহাল শহীদ আবুল হোসেন সড়ক

পুলক রাজ
পৌর শহরের শহীদ আবুল হোসেন সড়কের বেহাল দশা। সড়ক দীর্ঘদিন ধরে সংস্কার ও উন্নয়নমূলক কাজ না হওয়ায় দুর্ভোগে রয়েছেন এলাকাবাসী। এলাকাবাসীরা অভিযোগ ড্রেনেজ ব্যবস্থা না থাকায় হালকা বৃষ্টি হলেই পানি জমে থাকে। ভাঙা সড়ক ও কাদামাখা সড়ক দিয়েই চলাচল করতে হয়। যত দিন যাচ্ছে সড়কের অবস্থা তত খারাপ হয়ে পড়ছে। এলাকাবাসীর দাবি যত তাড়াতাড়ি সম্ভব ড্রেনেজ ব্যবস্থা ও সড়ক সংস্কারের কাজ শুরু করা হোক। সরজমিনে দেখা যায়, সড়কের বিভিন্ন স্থান ভেঙ্গে গেছে। কোথাও সড়কের পিচ ভেঙ্গে ও দেবে গেছে। ধীরগতিতে চলাচল যানবাহন। সড়কের এমন দশা থাকলেও কোনো কর্তৃপক্ষকে সড়কটি মেরামত করতে উদ্যোগী হতে দেখা যায়নি।
হাছন নগর শহিদ আবুল হোসেন রোড বাসিন্দা জসিম উদ্দিন বলেন, সড়ক ভেঙ্গে মাটি বের হয়ে গেছে। ড্রেনেজ সমস্যার কারণে ময়লা আবর্জনা ও পঁচা পানি উঠে দুর্গন্ধ সৃষ্টি হয়। দীর্ঘদিন যাবত সড়কটি বেহাল অবস্থায় রয়েছে।
পথযাত্রী রুহুল আমিন বলেন, এটা সড়ক নামে কলঙ্ক। এ-রকম বেহাল অবস্থা আমাদের শহরের বিভিন্ন সড়কের। এই সড়ক খুবই গুরুত্বপূর্ণ, প্রতিদিন হাজার হাজার মানুষ আসা যাওয়া করে। পৌরসভার কর্তৃপক্ষের কাছে দাবি সড়কটির সংস্কার কাজ দ্রুত শুরু হোক।
চার নম্বর ওয়ার্ড কাউন্সিলর চঞ্চল কুমার লৌহ বলেন, আমি পৌরসভার কাউন্সিলর হওয়ার আগে থেকেই শহীদ আবুল হোসেন সড়ক এ-রকম ছিলো। আমি কাউন্সিলার হওয়ার পর থেকে ওই সড়কের ড্রেনেজ ব্যবস্থার জন্য টেন্ডার করেছি। ড্রেন হয়ে গেলেই সড়কের কাজ শুরু হয়ে যাবে। বৃষ্টির দিন শেষ হওয়া মাত্রই ড্রেনের সংস্কার কাজ শুরু হবে।