ভাঙন’র অপেক্ষায় মৌসুমী

সু.খবর ডেস্ক
গত কুরবানির ঈদের দিন থেকে ঢাকাই সিনেমার বাজার চাঙা হয়েছিল। সে সময় অনন্ত জলিল অভিনীত ‘দিন : দ্য ডে’ ও বিদ্যা সিনহা মিম অভিনীত ‘পরান’ সিনেমাগুলো দর্শক টেনেছে বেশ। ঈদের দুই সপ্তাহ পর মুক্তিপ্রাপ্ত ‘হাওয়া’ নামে আরেকটি সিনেমাও বাজার চাঙা রেখেছিল। কিন্তু পরে মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলো আর সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি। তবে সিনেমার যে একটি জোয়ার এসেছে সেটা অনস্বীকার্য। এ জোয়ারে ভাসতে চাইছেন অনেক তারকাশিল্পী।
এবার সেই তালিকায় যোগ দিয়েছেন প্রিয়দর্শিনী নায়িকা মৌসুমী। আগামী ৪ নভেম্বর মুক্তি পাবে তার অভিনীত সিনেমা ‘ভাঙন’। এটি পরিচালনা করেছেন মির্জা সাখাওয়াত হোসেন। এটি মূলত সরকারি অনুদানে নির্মিত একটি সিনেমা। এতে অভিনয় প্রসঙ্গে মৌসুমী বলেন, ‘ভাঙন সিনেমার গল্পটা আমার কাছে ভালো লেগেছিল। বাস্তবধর্মী গল্প। আর আমার চরিত্রটিও বেশ চ্যালেঞ্জিং। এ সিনেমায় অভিনয় করতে গিয়ে অনেক কষ্ট করতে হয়েছে, শ্রম দিতে হয়েছে।
একজন শিল্পী হিসাবে আসলে অভিনয়ে তো অতৃপ্তি থাকবেই। তারপরও এ সিনেমার চরিত্রটিতে নিজেকে যথাযথভাবে উপস্থাপনের চেষ্টা করেছি। এফডিসিতে দীর্ঘদিন পর টানা কোনো সিনেমার শুটিং সম্পন্ন করেছি। পরিচালক সাখাওয়াত ভাই সিনেমাটি বেশ যত্ন নিয়েই নির্মাণ করেছেন। আমি আশাবাদী এটি নিয়ে। এখন সিনেমা হলে দর্শকের যে জোয়ার চলছে, এটা খুব পজিটিভ। ভাঙনও সেই জোয়ারের মধ্যে দর্শকের প্রত্যাশা পূরণ করুক এটাই কাম্য।’ এদিকে মৌসুমী আশুতোষ সুজনের ‘দেশান্তর’ ও জাহিদ হোসেনের পরিচালনায় ‘সোনার চর’ নামে দুটি সিনেমা আছে মুক্তির অপেক্ষায়।
সূত্র : যুগান্তর