ভেনেজুয়েলায় ভারী বর্ষণে সৃষ্ট প্লাবনে ২৫ জনের মৃত্যু

সু.খবর ডেস্ক
ভারী বর্ষণে মধ্য ভেনেজুয়েলার পাঁচটি ছোট নদী প্লাবিত হয়ে অন্তত ২৫ জনের প্রাণহানি এবং ৫২ জন নিখোঁজ রয়েছেন। রোববার সন্ধ্যায় স্থানীয় একটি টেলিভিশনে সম্প্রচারিত ভাষণে দেশটির সিটিজেন সিকিউরিটি ভাইস প্রেসিডেন্ট রেমিজিও সেবেলোস এই তথ্য জানান।
এর আগে রোববার সকালে দেশটির ভাইস প্রেসিডেন্ট ডেলসি রদ্রিগেজ বলেন, শনিবার রাতের ভারী বর্ষণের ফলে পাহাড়ের আশপাশের বড় গাছের গুঁড়ি এবং ধ্বংসাবশেষ তেজেরিয়াস এলাকার বসতিতে এসে পড়ে। এতে এলাকাটির ব্যবসা এবং কৃষি জমির ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। তেজেরিয়াস এলাকাটি রাজধানী কারাকাস থেকে ৪০ মাইল দক্ষিণ-পশ্চিমে অবস্থিত। খবর রয়টার্সের।
রদ্রিগেজ বলেন, এক মাসের বৃষ্টি মাত্র আট ঘণ্টায় হয়েছে এবং স্থানীয়দের খাবার পানির পাম্পগুলো বৃষ্টির পানিতে ভেসে গেছে। শহরজুড়ে কাদা এবং পাথরের নিচে আটকেপড়া লোকজনের সন্ধানকে অগ্রাধিকার দেওয়া হয়েছে। সামরিক বাহিনীর সদস্য এবং উদ্ধারকর্মীরাও নদীর তীরবর্তী এলাকাগুলোতে জীবিতদের উদ্ধারে তৎপরতা চালাচ্ছে।
তিনি আরও বলেন, আমরা ছেলেমেয়েদের হারিয়েছি। তেজেরিয়াসে যা ঘটেছে তা ট্র্যাজেডি।
এদিকে দেশটির প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো এক টুইটে বলেছেন, তিনি অঞ্চলটিকে একটি দুর্যোগপূর্ণ এলাকা হিসেবে আখ্যায়িত করেছেন এবং তিন দিনের শোক ঘোষণা করেছেন।
প্রত্যক্ষদর্শীদের বরাতে রয়টার্স জানায়, প্রায় ৭৩ হাজার বাসিন্দার তেজেরিয়াস শহরের রাস্তাঘাট কাদা, নুড়ি পাথর, গাছের ডাল-পালা এবং ঘরবাড়ির ধ্বংসাবশেষে ভরে গেছে। সূত্র : সমকাল