মঙ্গলকাটা উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্বোধন

স্টাফ রিপোর্টার
মঙ্গলকাটা উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার দুপুর ১টায় সুনামগঞ্জ সদর উপজেলার জাহাঙ্গীরনগর ইউনিয়নে অবস্থিত মঙ্গলকাটা উচ্চ বিদ্যায়য়ের চার তলা বিশিষ্ট ভবনের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন। সুনামগঞ্জ শিক্ষা প্রকৌশল অধিদপ্তর ভবনটি নির্মাণ করেছে। ভবন নির্মাণে ব্যয় হয়েছে ১ কোটি ১৩ লক্ষ ২৪ হাজার টাকা।
উদ্বোধন শেষে জেলা প্রশাসক বিদ্যালয়ে বঙ্গবন্ধু কর্ণার ও মুক্তিযুদ্ধ পাঠাগার এবং গার্লস কর্ণার পরিদর্শন করেন।
এ সময় জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন বলেন, সুনামগঞ্জের কৃতি সন্তান সাবেক পিএসসি চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক মহোদয়ের উদ্যোগেই ভবনটি নির্মাণ হয়েছে। শিক্ষার অগ্রগতিতে ভবনের খুবই গুরুত্ব ছিল। এই ভবনে শিক্ষার্থীদের শ্রেণী কক্ষে বসার সমস্যা আর হবে না। এসব শিক্ষার্থীরা লেখাপড়ায় এগিয়ে উচ্চ আসনে অধিষ্ঠিত হবে।
পরিদর্শনকালে সুনামগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার ইমরান শাহরীয়ার, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া, ইউপি চেয়ারম্যান মো. মুকশেদ আলী, সাবেক চেয়ারম্যান মো. আব্দুল কাদির, মঙ্গলকাটা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল ইসলাম, ইউপি সদস্য মো. আব্দুল মোতাল্লিব, আব্দুল আজিজ, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য মো. আব্দুর রব ও মো. আব্দুল লতিফ এবং বিদ্যালয়ের শিক্ষক ও সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
এরপর ইয়াকুবিয়া দাখিল মাদ্রাসার একাডেমিক ভবনের উন্নয়ন কাজ পরিদর্শন করেন জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন।
এদিকে, দুপুর ২টায় সদর উপজেলার সুরমা ইউনিয়নে মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম সরেজমিন পরিদর্শন করেন জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন। এ সময় তিনি মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক প্রদত্ত ঘরসমূহের উপকারভোগী পরিবারের সদস্যদের সাথে কথা বলেন। উপকারভোগীদের জমি ও গৃহ প্রাপ্তি বিষয়ে কোন অভিযোগ আছে কিনা সে বিষয়ে জিজ্ঞাসাবাদ করেন। তিনি গৃহনির্মাণ ও ভূমি বন্দোবস্ত কাজে স্বচ্ছতা ও আন্তরিকতার সাথে কাজ করতে সংশ্লিষ্টদের নির্দেশনা দেন।