মাসব্যাপী সড়ক রক্ষণাবেক্ষণ করবে এলজিইডি

স্টাফ রিপোর্টার
‘মুজিববর্ষের অঙ্গীকার সড়ক হবে সংস্কার’ এই প্রতিপ্রাদ্যকে সামনে রেখে স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তর (এলজিইডি) সুনামগঞ্জ জেলার গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ কাজ শুরু করেছে। পুরো অক্টোবর মাসব্যাপি এই কাজ চলমান থাকবে। বৃহস্পতিবার দুপুরে সুনামগঞ্জ সদর উপজেলার কাঠইর-জয়নগর সড়ক মেরামত ও গর্ত ভরাট করার মধ্যে দিয়ে মাসব্যাপী সড়ক সংস্কার ও রক্ষণাবেক্ষলের কাজ উদ্বোধন করা হয়।
এাসব্যাপি এই কার্যক্রম উদ্বোধনের সময় সুনামগঞ্জ এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মো. মাহবুব আলম, সিনিয়র সহকারী প্রকৌশলী হরজিত সরকার, সহকারী প্রকৌশলী মো.আরিফুল
ইসলাম উপস্থিত ছিলেন।
এলজিইডি’র নির্বাহী নির্বাহী প্রকৌশলী মো. মাহবুব আলম এসময় বলেন, সারাদেশের গ্রামীণ সড়ক নিয়মিত রক্ষণাবেক্ষণ কার্যক্রম জোরদার করার মাসব্যাপী এই কার্যক্রম হাতে নেওয়া হয়েছে। সড়কের যেখানে গর্ত রয়েছে, ছোট কাটো কাজ লাগবে তা মেরামত করা হবে। যানবাহন চলাচলের সময় যাত্রীদের যাতে কষ্ট না হয় এবং ছোট গর্তের কারণে বড় গর্ত সৃষ্টি হয়ে যাতে সড়ক নষ্ট না হয় সেই চেষ্টা করা হবে মাসব্যাপি। জেলার ১১ উপজেলার সড়কেই এই কার্যক্রম জোরদার করার জন্য সহকর্মীর প্রতি আহ্বান জানান তিনি।
প্রসঙ্গত. সুনামগঞ্জের প্রায় ৯০০ কিলোমিটার গ্রামীণ সড়ক চার দফা বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে। এলজিইডি কর্মকর্তারা জানিয়েছেন, বন্যায় ক্ষতিগ্রস্ত বড় ভাঙন মেরামতের জন্য দরপত্র আহ্বান করা হবে। ছোট ছোট গর্ত তারা এই মাসে সংস্কার করবেন।