মোটরসাইকেলের বহর নিয়ে সিলেটে সুনামগঞ্জ বিএনপি

স্টাফ রিপোর্টার
‘চলো চলো সিলেট চলো, সমাবেশ সফল করো’ শ্লোগানে সিলেটে বিএনপির বিভাগীয় সমাবেশের উদ্দেশ্যে যাত্রা করেছে সুনামগঞ্জ জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। শুক্রবার বেলা সাড়ে ১১টায় সুনামগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুরুল ইসলাম নুরুলের নেতৃত্বে মোটরসাইকেলের বহর সিলেটের উদ্দেশ্যে যাত্রা করে। সুনামগঞ্জ পৌর শহরের আব্দুজ জহুর সেতু সড়ক থেকে কর্মী সমর্থকরা জাতীয় পতাকা এবং দলীয় পতাকা হাতে নিয়ে শান্তিপূর্ণভাবে মোটরসাইকেল শোভাযাত্রা শুরু করেন। এসময় উপস্থিত ছিছেন জেলা বিএনপি, জেলা স্বেচ্ছাসেবকদল, জেলা ছাত্রদল, জেলা কৃষকদল সহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। সিলেটে যাওয়ার পথে বিভিন্ন পয়েন্টে জেলার বিভিন্ন উপজেলার বিএনপি নেতাকর্মীরা যোগদান করেন। ধর্মঘটের কারণে সুনামগঞ্জ-সিলেট আঞ্চলিক সড়কে যানবাহন না থাকায় নির্বিঘেœই সিলেটে গিয়েছেন নেতাকর্মীরা। মোটর সাইকেল বহর যত সামনে এগিয়েছে তত বড় হয়েছে। গোবিন্দগঞ্জে নেতাকর্মীদের সাথে যোগ দেন সুনামগঞ্জ জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন আহমদ মিলন। ৫ থেকে ৬ হাজার মোটর সাইকেল বহর নিয়ে সিলেটে গেছেন বলে জানিয়েছেন ¦িবএনপির দায়িত্বশীলরা। সুনামগঞ্জ থেকে সিলেট যাওয়ার বিভিন্ন পয়েন্টে আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতি দেখা গেছে। তারা সতর্ক অবস্থানে আছেন। তবে কোনো বাধার সম্মুখীন হতে দেখা যায়নি বিএনপির নেতাকর্মীদের। বিকাল সাড়ে ৫টার দিকে নেতাকর্মীরা সম্মেলন স্থলে পৌঁছান।
এর আগে সুনামগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাড. নুরুল ইসলাম নুরুল বলেন, আমাদেরকে বাধা দিতে বাস ধর্মঘটের ডাক দেয়া হয়েছে। রাস্তায় পুলিশ বাধা দিলে আমরা তাদের প্রতিহত করে সমাবেশে যোগ দেব। যে কোন মূল্যে আমরা সমাবেশ সফল করবো।
প্রসঙ্গত, জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, লোডশেডিং, গণপরিবহনের ভাড়া ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যেমূল্যে বৃদ্ধির প্রতিবাদে এবং বিভিন্ন দাবিতে আগামীকাল শনিবার সিলেটে বিএনপির বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হরে। সমাবেশ সফল করার লক্ষ্যে সুনামগঞ্জে নির্বিঘেœ প্রচারণা শেষে বুধবার থেকেই সিলেট আলিয়া মাদ্রাসা মাঠে ‘সুনামগঞ্জ বিএনপি ক্যাম্প’ এ যাত্রা শুরু করেছেন বিএনপি নেতাকর্মীরা। এদিকে বৃহস্পতিবার হঠাৎ করে ৩৬ ঘন্টার ধর্মঘটের ডাক দিয়েছে সুনামগঞ্জ জেলা পরিবহন মালিক ও শ্রমিক সমিতি। শুক্রবার সকাল ৬টা থেকে শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ধর্মঘট চলছে। ধর্মঘটের প্রেক্ষিতে নৌপথেও সিলেটে যাচ্ছেন নেতাকর্মীরা।