মোবাইল নেটওয়ার্ক নিয়ে ভোগান্তি

সু.খবর ডেস্ক
সিলেটে বিএনপির বিভাগীয় গণসমাবেশস্থলে মোবাইল নেটওয়ার্ক না পাওয়ার অভিযোগ করেছেন নেতাকর্মীরা। নগরীর আলিয়া মাদ্রাসা মাঠে বিভাগীয় সমাবেশস্থলসহ আশপাশ বিভিন্ন এলাকায় নেটওয়ার্ক পাওয়া যাচ্ছে না। নেটওয়ার্ক না পাওয়ার নগরবাসীর নেটওয়ার্ক সংশ্লিষ্ট কাজে ব্যাঘাত ঘটছে অনেকের।
মোবাইল ফোনে কথা বলা ছাড়া অন্য কোনো কাজ বা যোগাযোগ করা সম্ভব হচ্ছে না। নগরীর আলিয়া মাদ্রাসা মাঠে বিএনপির বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করে বৃহস্পতিবার রাত থেকেই নেতাকর্মীরা সেখানে জড়ো হওয়া শুরু করেন।
এরই মধ্যে তারা দাবি করেছেন, শুক্রবার বিকালের পর থেকে মোবাইল নেটওয়ার্ক পাওয়া যাচ্ছে না। অনেক চেষ্টা করেও মোবাইল ফোনে যোগাযোগ করা সম্ভব হচ্ছে না। সম্প্রতি দেশের বিভাগীয় শহরগুলোতে বিএনপির ধারাবাহিক গণসমাবেশ চলছে। চট্টগ্রাম ছাড়া প্রায় প্রতিটি সমাবেশের দিনই সংশ্লিষ্ট এলাকায় মোবাইল ফোনের ইন্টারনেটের গতি কমে যায়।
মোবাইল নেটওয়ার্ক অপারেটর সূত্র জানায়, সরকারি নির্দেশনায় তারা সমাবেশের দিন নির্দিষ্ট এলাকার ইন্টারনেটের গতি কমিয়ে দেয়।
বিএনপির প্রথম বিভাগীয় গণসমাবেশ হয় গত ১২ অক্টোবর চট্টগ্রামে। এরপর পর্যায়ক্রমে ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল ও ফরিদপুরে সমাবেশ করেছে দলটি। চট্রগাম ছাড়া পরবর্তী প্রতিটি সমাবেশের সময় মোবাইল ফোনের ইন্টারনেটের গতি কমে যেতে দেখা গেছে।
সংশ্লিষ্ট সূত্র জানায়, খুলনা, রংপুর, বরিশাল ও ফরিদপুরে সমাবেশের দিন থ্রিজি ও ফোরজি ইন্টারনেট সেবা বন্ধ করে দেওয়া হয়। শুধু টুজি সেবা সচল ছিল, যার মাধ্যমে শুধু মোবাইল ফোনে কথা বলা যায়। অবশ্য সমাবেশ শেষ হওয়ার পরপরই ইন্টারনেট সেবা স্বাভাবিক হয়ে যায়। তবে এ ব্যাপারে মোবাইল নেটওয়ার্ক অপারেটরদের কেউ আনুষ্ঠানিকভাবে কিছু বলেনি।
সূত্র : যুগান্তর