মোহনা টেলিভিশনের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কেক কাটা ও আলোচনা সভা

স্টাফ রিপোর্টার
গ্রাম বাংলার প্রতিচ্ছবি মোহনা টেলিভিশনের এক যুগ পূর্তি (১২ বছরে পদাপর্ণ) উপলক্ষে সুনামগঞ্জে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার সন্ধ্যা ৭টায় সুনামগঞ্জ জেলা মোহনা টিভি দর্শক ফোরামের আয়োজনে শহরের রমিজ বিপণীস্থ মোহনা টেলিভিশনের কার্যালয়ে কেক কেটে জন্মদিন শুভ পালন করা হয়। পরবর্তীতে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সুনামগঞ্জ জেলা সাংবাদিক ফোরামের সভাপতি ও মোহনা টিভির জেলা প্রতিনিধি কুলেন্দু শেখর দাসের সভাপতিত্বে ও জেলা অনলাইন প্রেসক্লাবের সভাপতি একে মিলন আহমেদর সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা যুবলীগের আহবায়ক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চপল।
সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় শ্রমিকলীগ সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি মো. সেলিম আহমদ, সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সহিদুর রহমান, সুনামগঞ্জ প্রেসক্লাবের সভাপতি, এটিএন নিউজ/এটিএন বাংলার প্রতিনিধি ও দৈনিক সুনামগঞ্জ খবরের সম্পাদক প্রকাশক পংঙ্কজ কান্তি দে, জেলা আওয়ামীলীগের শ্রম বিষযক সম্পাদক অ্যাড. আজাদুল ইসলাম রতন, পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত মেয়র নুরুল ইসলাম বজলু, জেলা যুবলীগের সিনিয়র সদস্য সবুজ কান্তি দাস, শান্তিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মো. জসিম উদ্দিন, আসন্ন পশ্চিম বীরগাওঁ ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ প্রার্থী অ্যাড. দেবাংশু শেখর দাস, শিক্ষক নেতা মো. রুহুল আমিন, তাহিরপুর উপজেলা আওয়ামীলীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক মো. আফসার উদ্দিন, প্রথম আলোর স্টাফ রিপোর্টার অ্যাড. খলিল রহমান, সুনামগঞ্জ রিপোর্টাস ইউনিটির সভাপতি ও দৈনিক আমাদের সময়ের জেলা প্রতিনিধি বিন্দু তালুকদার, দৈনিক সুনামগঞ্জ খবরের স্টাফ রিপোর্টার মো. আকরাম উদ্দিন, এস এ টিভির জেলা প্রতিনিধি ও দৈনিক হাওরাঞ্চল পত্রিকার সম্পাদক প্রকাশক মো. মাহতাব উদ্দিন তালুকদার, দৈনিক সুনামগঞ্জ সময়ের সম্পাদক প্রকাশক সেলিম আহমদ তালুকদার, বিজয় টিভির প্রতিনিধি অরুন চক্রবর্তী, সময় টিভির প্রতিনিধি হিমাদ্রি শেখর ভদ্র, একুশে টিভির প্রতিনিধি মো. আব্দুস সালাম, দৈনিক গনমুক্তির প্রতিনিধি সিরাজুল ইসলাম শ্যামল, দৈনিক আজকের বসুন্ধরার প্রতিনিধি মুহিবুর রেজা টুনু, নিউজ টুয়েন্টি ফোরের প্রতিনিধি মো. বুরহান উদ্দিন, চ্যানেল টুয়েন্টি ফোরের প্রতিনিধি অ্যাড. এ আর জুয়েল, অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. আফজাল হোসেন, ছাত্রলীগ নেতা অমিয় মৈত্র, দৈনিক সকালের সময়ের প্রতিনিধি কেএম শহীদুল, সাংবাদিক নাঈম তালুকদার, অনলাইন নিউজ পোর্টাল খোঁজখবরের সম্পাদক মইনুল হক, বিশিষ্ট ব্যবসায়ী মো. জাহাঙ্গীর আলম, তুষার আহমদ টিপু, হৃদয় হোসেন ও মো. রানা প্রমুখ।
অতিথিরা বলেন, সাগর ও নদীর মিলন থেকেই মোহনা গ্রামবাংলার প্রতিচ্ছবি এই শ্লোগান নিয়ে ২০১০ সালের ১১ নভেম্বর মোহনা টেলিভিশনের যাত্রা শুরু হয়। সেই থেকে সুনামগঞ্জের প্রত্যন্ত অঞ্চলের খবরা খবর প্রতিটি চ্যানেলের মতো বেশী গুরুত্ব দিয়ে মোহনা টিভি সম্প্রচার করে ব্যাপক দর্শকপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয়েছে। মোহনা টেলিভিশনের পর্দায় সুনামগঞ্জের গ্রামের অসহায়, নির্যাতিত, নিপীড়িত মানুষের সুখ দুঃখের কথা একযুগের ও বেশী সময় ধরে সম্প্রচার করে ইতিমধ্যে সুনামগঞ্জবাসীর হৃদয়ে স্থান করে নিয়েছে।