রথীন্দ্র কুমার দত্ত পুরকায়স্থ আর নেই

স্টাফ রিপোর্টার
সুনামগঞ্জ পৌর শহরের নতুনপাড়া নিবাসী বিশিষ্ট সমাজসেবী রথীন্দ্র কুমার দত্ত পুরকায়স্থ আর নেই। মঙ্গলবার বেলা ১১ টা ২ মিনিটে বার্ধক্যজনিত রোগে ৭৯ বছর বয়সে তিনি সিলেট ওসমানি মেডিক্যাল কলেজ হাসপাতালে পরলোকগমন করেছেন (দিব্যান লোকান স গচ্ছতু)। তাঁর অন্তেষ্টিক্রিয়া মঙ্গলবার সিলেটের চালিবন্দর শ্মশানঘাটে সম্পন্ন হয়। মৃত্যুকালে ২ পুত্র ও ২ কন্যাসহ অসংখ্য আত্মীয় স্বজন রেখে যান।
রথীন্দ্র কুমার দত্ত পুরকায়স্থ জগন্নাথপুরের ঐতিহ্যবাহী কেশবপুরে বৈষ্ণব কবি রাধারমণ দত্তের বংশে জন্মগ্রহণ করেন। পরবর্তীতে তিনি শহরের নতুনপাড়ায় বসবাস শুরু করেন। মৃত্যুর সময় তিনি সিলেট শহরে বড় ছেলের বাসায় থেকে চিকিৎসাধীন ছিলেন। তাঁর বড় ছেলে রূপক দত্ত রাজু সিলেট আনন্দ নিকেতনের সিনিয়র শিক্ষক। ছোট ছেলে আ্যাডভোকেট রিচার্ড দত্ত রনি ভারতীয় হাইকমিশনের কর্মকর্তা। তার বড় মেয়ে রুনা ইংল্যান্ড প্রবাসী ও ছোট মেয়ে কানাডা প্রবাসী।
রথিন্দ্র দত্তের ছোট ভাই শহরের নতুনপাড়ার বাসিন্দা রমেন্দ্র কুমার দত্ত (বাবুল দত্ত), রাসেন্দ্র কুমার দত্ত (বুলু দত্ত) ও রণবিকাশ দত্ত (বিশ্ব দত্ত)।
তাঁর মৃত্যুতে গভীর শোক ও পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখ্ত, সুনামগঞ্জ রামকৃষ্ণ মিশন পরিচালনা কমিটির সভাপতি পরিমল কান্তি দে, কালিবাড়ী মন্দির পরিচালনা কমিটির সভাপতি অ্যাডভোকেট স্বপন কুমার দাস রায়।