লঙ্কানদের হারিয়ে বিশ্বকাপের পরের ধাপে মেয়েরা

সু.খবর ডেস্ক
মেয়েদের অনূর্ধ্ব—১৯ বিশ্বকাপে দাপুটে জয়ে শুরু করে বাংলাদেশের মেয়েরা। অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ওভার থাকতে ৭ উইকেটের বড় জয়ে আসর শুরু করে টাইগ্রেসরা। দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কা নারী দলের বিপক্ষে দুর্দান্ত খেলে ৯ রানের জয় পেয়েছে অনূর্ধ্ব—১৯ নারী দল। বিশ্বকাপে পরের ধাপ নিশ্চিত করেছে।
টস হেরে ব্যাট করতে নামে বাংলাদেশের বয়সভিত্তিক নারী দল। দুর্দান্ত শুরু দেন আফিয়া প্রত্যাশা ও মিষ্টি শাহা। ১১.১ ওভারে ৭৫ রান তোলার পর ওই জুটি ভাঙে। প্রত্যাশা ৪৩ বলে ৫৩ রানের ঝড়ো এক ইনিংস খেলে আউট হন। তার ব্যাট থেকে পাঁচটি চার ও তিনটি ছক্কা আসে। এরপরই আউট হন মিষ্টি। তিনি ২৪ বলে ১৪ রান করলেও এক প্রান্তে উইকেট ধরে রাখতে বড় ভূমিকা রাখেন। তিনি ফেরেন দলের ৭৯ রানে।
এরপর আর উইকেট হারায়নি বাংলাদেশ অনূর্ধ্ব—১৯ নারী দল। তিনে নেমে ডিলারা আক্তার ২৭ বলে ৩৬ রানের হার না মানা ইনিংস খেলেন। তিনটি চার ও একটা ছক্কা তোলেন তিনি। অস্ট্রেলিয়ার বিপক্ষেও হেসেছিল তার ব্যাট।
স্বর্ণ আক্তার ছিলেন বিধ্বংসী। প্রস্তুতি ম্যাচে দুর্দান্ত ইনিংস খেলেছিলেন তিনি। অস্ট্রেলিয়ার বিপক্ষে করেছিলেন ১৮ বলে ২৩ রানের ম্যাচ জয়ী ইনিংস। এই ম্যাচে তার ব্যাট থেকে আসে ২৮ বলে ৫০ রানের ইনিংস। তিনটি চার ও দুটি ছক্কা হাঁকান নতুন দিনের আশা দেওয়া এই তরুণী। বাংলাদেশ ২ উইকেট হারিয়ে ১৬৫ রানের ভালো সংগ্রহ পায়।
জবাব দিতে নেমে ৪ উইকেট হারিয়ে ১৫৫ রানে আটকে যায় শ্রীলঙ্কা অনূর্ধ্ব—১৯ নারী দল। দলটি ২৪ রানের মধ্যে দুই ওপেনারকে হারায়। তিনে নামা অধিনায়ক বিশ্বমি গুনারত্নে ৫৪ বলে ৬০ রানের ঝকঝকে ইনিংস খেলেন। চারে নামা দেওমি বিহাঙ্গা ৪৪ বলে ৫৫ রান করেন। কিন্তু বলের সঙ্গে রানের পাল্লা দিতে না পারায় হেরে গেছে তারা। দুলাঙ্গা শেষে ৩ বলে ১২ রান করে হারের ব্যবধান কমিয়েছেন।
সূত্র : সমকাল