লোহার রড় মাথায় পড়ে স্কুল ছাত্রীর মৃত্যু

স্টাফ রিপোর্টার, তাহিরপুর
তাহিরপুরে নির্মাণাধীন স্কুল ভবনের লোহার রডের আঘাতে উষা মনি (৭) নামে এক স্কুল ছাত্রীর মৃত্যু হয়েছে। রবিবার সকাল সাড়ে ১০টায় উপজেলার দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের শ্রীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এই ঘটনা ঘটে। নিহত শিশু শ্রীপুর গ্রামের আনোয়ার হোসেনের মেয়ে।
উপজেলার দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের শ্রীপুর গ্রামের ইউপি সদস্য গোলাম সরোয়ার ডালিম বলেন, সকালে শ্রীপুর গ্রামের শ্রীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় নির্মাণাধীন ভবনের ছাদ থেকে লোহার রড বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্রী উষা মনির মাথার পড়ে। রডের আঘাতে শিশুটি সাথে সাথে মাটিতে লুটিয়ে পড়ে। দ্রুত উষা মনিকে আমি ও তার স্বজনরা তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। স্থানীয়রা ঘটনার জন্য ঠিকাদার ও তার লোকজনের গাফিলতিকে দায়ী করেছেন।
শ্রীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোফাজ্জল হোসেন বলেন, বিদ্যালয়ের ৩য় তলা ছাদের উপর থেকে লোহার রড স্কুলছাত্রী উষা মনির মাথার উপর পড়লে সে মারা যায়।
তাহিরপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মির্জা রিয়াদ হাসান বলেন, তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসার আগেই স্কুল ছাত্রী উষা মনি মারা গেছে।
তাহিরপুর থানা অফিসার ইনচার্জ সৈয়দ ইফতেখার হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ঘটনাস্থলে থানা পুলিশ পাঠানো হয়েছে।
তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রায়হান কবির জানান, ঘটনাটি মর্মান্তিক, এ বিষয়ে কঠোর পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে।