শতাধিক শিশুর ফ্রি খতনা

স্টাফ রিপোর্টার
সুনামগঞ্জ পৌর শহরের বিভিন্ন এলাকার আর্থিকভাবে অসচ্ছল পরিবারের শতাধিক শিশুকে শুক্রবার বিনামূল্যে খতনার আয়োজন করা হয়। শহরের হাজিপাড়া এলাকায় খিদমাতু মাজেদ বিন নূরুল নামের একটি সংগঠন এই আয়োজন করে। সংগঠনের পক্ষ থেকে খতনার যাবতীয় ব্যয় বহন করা হয়েছে।
সুনামগঞ্জ পৌর শহরের হাজিপাড়া এলাকার বাসিন্দা তরুণ ব্যবসায়ী মাজেদ ইব্রাহিম ‘খিদমাতু মাজেদ বিন নুরুল’ নামের এই সংগঠনের মূল উদ্যোক্তা। এই সংগঠনের মূল কাজ জেলায় বেওয়ারিশ লাশ দাফন করা। গত কয়েক বছর ধরে মাজেদ ইব্রাহিম তার ব্যবস্থাপনায় এই কাজটি করে আসছেন। এর পাশাপাশি এবারই প্রথম সংগঠনের উদ্যোগে আয়োজন করা হয় খতনা অনুষ্ঠানের। শুক্রবার দিনব্যপী এই খতনা কার্যক্রম চলে। সংগঠনের পক্ষ থেকে চিকিৎসক ও প্রয়োজনীয় ওষুধের ব্যবস্থা করা হয়। প্রতিটি শিশুকে দেওয়া হয় নতুন লুঙ্গি উপহার।
খতনা কার্যক্রম পরিদর্শন করেন সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, লন্ডনপ্রবাসী হাফিজ মাওলানা শামসুল হক ও আবদুল হামিদ সায়েম। এ সময় অন্যান্যের মধ্যে সংগঠনের সদস্য সাইফুল্লাহ হাসান জুনেদ ও জাহিদ হাসান প্রমুখ উপস্থিত ছিলেন। আয়োজকেরা জানান, শুক্রবার তাদের এখানে ১১০জন শিশুর খতনা সম্পন্ন হয়েছে।