শনির হাওরে জাঙ্গাল কেটে জমি তৈরির অভিযোগ

স্টাফ রিপোর্টার, তাহিরপুর
শনির হাওরে জাঙ্গাল (রাস্তা) কেটে বোর জমির তৈরির অভিযোগ উঠেছে এক কৃষকের বিরুদ্ধে। ওই কৃষক বালিজুড়ি ইউনিয়নের তিওরজালাল গ্রামের সাবেক ইউপি সদস্য আব্দুল হামিদ’র পুত্র আব্দুল্লাহ মিয়া। আব্দুল্লাহ মিয়া এলাকার প্রভাবশালী ব্যক্তি হওয়ার কারণে দিনেদুপুরে জাঙ্গাল কেটে বোর জমি তৈরী করার প্রতিবাদ করতে পারছে না কেউ।
তাহিরপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা যায়, ২০১৮ সালে শনির হাওরের পাতারি সিএমবি রাস্তা থেকে অনন্তপুর পর্যন্ত জাঙ্গাল (রাস্তা) নির্মাণ করা হয়। ৪০ দিনের প্রকল্পে ৪ লক্ষ টাকা ব্যয়ে জাঙ্গালটি নির্মাণ করা হয়।
এ বিষয়ে তিওরজালাল গ্রামের কৃষক রোকন মিয়া বলেন, সরকারের টাকায় নির্মিত রাস্তা এভাবে দিনে দুপুরে কেটে বোর জমি তৈরী করছে বিষয়টি দেখে আমি স্থানীয় ইউপি সদস্য একরামুল হুদাকে জানিয়েছি।
বালিজুড়ি ইউনিয়নের তিওরজালাল গ্রামের ইউপি সদস্য একরামুল হুদা বলেন, শনির হাওরপাড়ের কৃষকরা তাকে অবহিত করেছেন। কৃষক আব্দুল্লাহ মিয়া হাওরের জাঙ্গাল কেটে বোর জমি তৈরী করছে।
তাহিরপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের উপসহকারী সুব্রত দাস বলেন, জাঙ্গাল কেটে বোর জমির তৈরী করে থাকলে তদন্ত করে ঐ কৃষকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার পদ্মাসন সিংহ বলেন, কৃষকের চলাচলের রাস্তা কেটে কেউ বোর জমি তৈরী করে থাকলে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।