শহরের পূর্ব সুলতানপুর ও আলীপাড়া সংযোগ সড়কে ধস

পুলক রাজ
শহরের পূর্ব সুলতানপুর ও আলীপাড়া সংযোগ সড়ক ধ্বসে পড়েছে। কয়েক দফা বন্যায় সুনামগঞ্জ সরকারি কলেজের পিছনের এই সড়ক ধ্বসে গভীর গর্তে পরিণত হয়েছে। একারণে সড়কে সব ধরনের যানচলাচল বন্ধ হয়ে আছে। যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে ভোগান্তিতে পড়েছেন হাজার হাজার মানুষ।
সরেজমিনে দেখা যায় হাছননগর, পূর্ব সুলতানপুর, কলেজ রোডের সঙ্গে আলীপাড়া, মোহাম্মদপুর, মাইজবাড়ী এলাকার যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছে। সড়ক ধ্বসে খালে পরিণত হয়েছে। এলাকাবাসী পৌর কর্তৃপক্ষের কাছে দ্রুত সড়ক সংস্কার ও পুননির্মাণ করার দাবি জানিয়েছেন।
আলীপাড়ার বাসিন্দা জনি রহমান বলেন, সরকারি কলেজের পিছনের সড়কটি ভেঙে যাওয়ায় অন্য সড়কে ঘুরে যেতে হয়। ধ্বসে যাওয়া সড়কটি দ্রুত মেরামত করা জরুরী।
সুলতানপুরের বাসিন্দা মুহিব আহমেদ বলেন, বৃষ্টির পানি এই সড়ক দিয়ে প্রবাহিত হয়। অতিরিক্ত পানির চাপ নিতে না পেরে সড়ক ভেঙে গভীর গর্ত হয়ে গেছে। এই গুরুত্বপূর্ণ সড়ক দিয়ে প্রতিদিন শত শত মানুষ যাতায়াত করে থাকেন। সড়কটি দ্রুত মেরামত করা দরকার।
সুলতানপুর বাসিন্দা মো. আবু তাহের মিয়া বলেন, গুরুত্বপূর্ণ সড়কটি ভেঙে যাওয়ায় যানবাহন চলাচল করতে পারছে না, এমনকি জনসাধারণ হেঁটেও চলাচল করতে পারছে না।
পৌরসভার তিন নম্বর ওয়ার্ড কাউন্সিলর ফজর নূর বলেন, পৌর এলাকায় তিনবারের বন্যার ঢলে সুনামগঞ্জ সরকারি কলেজের পিছনের সড়ক ধ্বসে পড়েছে। মেয়র মহোদয়ের সাথে কথা বলেছি। আমরা সিদ্ধান্ত নিয়েছি আগামী দশ দিনের মধ্যে কালভার্ট সিস্টেম করে ফেলবো। তাহলে যাতায়াত করতে জনগণের কোন সমস্যা হবে না।