শহীদ সিরাজ লেকে পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার উদ্যোগে বৃক্ষরোপণ

তাহিরপুরের পর্যটন স্পট শহীদ সিরাজ লেকে বৃহস্পতিবার দুপুরে পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার উদ্যোগে কৃষ্ণচূড়া, বনজ ও ঔষধি গাছের চারা রোপণ করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাওর ও জলাভূমি উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মাশুক মিয়া।
উপস্থিত ছিলেন জাতীয় সঞ্চয় অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) সামছুন্নাহার বেগম; সিলেট বিভাগের মৎস্য অধিদপ্তরের উপপরিচালক মো. জিল্লুর রহমান, তাহিরপুর উপজেলার উপজেলা নির্বাহী অফিসার পদ্মাসন সিংহ, জেলা মৎস্য কর্মকর্তা মো: আবুল কালাম আজাদ, পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার সভাপতি কাসমির রেজা ও সাধারণ সম্পাদক পিযুষ পুরকায়স্থ টিটু, সদস্য সজীব আহমদ সজল, দীন ইসলাম সহ অন্যান্যরা।
এসময় হাওর ও জলাভূমি উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক মাশুক মিয়া বলেন, হাওরে পরিবেশ সম্মত পর্যটন বিকাশের অপার সম্ভাবনা রয়েছে। এজন্য হাওর ও জলাভূমি উন্নয়ন অধিদপ্তর বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করছে। হাওরের পর্যটন শিল্পের বিকাশে সরকারের পাশাপাশি বেসরকারি খাতকে বিনিয়োগে এগিয়ে আসতে হবে। পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার বৃক্ষরোপণের উদ্যোগকে তিনি স্বাগত জানান। পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার সভাপতি কাসমির রেজা বলেন, শহীদ সিরাজ লেকে অনেক পর্যটক আসছেন তাই লেকটিকে আরো দৃষ্টি নন্দন করার লক্ষ্যে আমরা বৃক্ষ রোপন কর্মসূচী হাতে নিয়েছি। এ বছর আমরা হাওরের আরো কয়েকটি স্থানে বৃক্ষ রোপন করেছি। গাছ গুলো বাঁচিয়ে রাখতে এলাকাবাসীর সহযোগিতা চাই।
প্রেস বিজ্ঞপ্তি