শান্তিগঞ্জের ভমভমি ব্রীজ ভাঙনে জনদুর্ভোগ

শান্তিগঞ্জ অফিস
জগন্নাথপুর সুনামগঞ্জ সড়কের ভমভমি বাজারের বেইলী ব্রীজ ভেঙ্গে যান চলাচল বন্ধ রয়েছে। এতে করে জনদুর্ভোগ চরম আকার ধারণ করেছে।
বুধবার বিকালে সরেজমিন ঘটনাস্থলে গিয়ে জানা যায়, ভমভমি ব্রীজ ভেঙ্গে যাওয়ার পর সড়ক ও জনপথের পক্ষ থেকে একটি স্টিলের বেইলী ব্রীজ নির্মাণ করা হয় যান চলাচলের সুবিধার্থে। ব্রীজটি নির্মাণের শুরু থেকেই জোড়াতালি দিয়ে কোনমতে চলছিল। ব্রীজের বিভিন্ন স্থানে কিছুদিন পরপর ভাঙন ধরলে স্টিলে ঝালাই দিয়ে কোন রকম কাজ চালিয়ে নেয় কর্তৃপক্ষ। বুধবার সকালে ব্রীজের মধ্যখান থেকে স্টিলের তৈরী বগির ঝালাই ছুটে গিয়ে যান চলাচল বন্ধ হয়ে যায়।
এলাকাবাসী অনেকেই জানান, ব্রীজটি ভেঙ্গে গিয়ে যান চলাচল বন্ধ থাকায় দিনব্যাপী সাধারণ যাত্রীগন চরম ভোগান্তিতে পড়েছেন। ভমভমি বাজার ব্যবসায়ী কমিটির সাধারণ সম্পাদক মুজিবুর রহমান রিপন জানান, এই ব্রীজটি প্রতি বছর দুই তিন বার ভেঙে গিয়ে জনদুর্ভোগ সৃষ্টি হয়। টেকসই ভাবে কাজ করলে এ ধরনের সমস্যা হত না।
এ ব্যাপারে সুনামগঞ্জ জেলা এলজিইডি অফিসের সহকারী প্রকৌশলী মুস্তাফিজুর রহমান জানান, ব্রীজের কিছু জায়গায় ভাঙ্গার খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে ভাঙ্গা স্থান মেরামত করে দিয়েছি।