শান্তিগঞ্জে ভ্রাম্যমাণ টিকাকেন্দ্রের মাধ্যমে টিকাদান

ইয়াকুব শাহরিয়ার, শান্তিগঞ্জ
শান্তিগঞ্জ উপজেলায় ব্যতিক্রমী উদ্যোগের মাধ্যমে সাধারণ মানুষকে করোনা ভাইরাসের টিকা প্রদান করছে উপজেলা স্বাস্থ্য বিভাগ। বুধবার বিকাল থেকে সিএনজি (অটোরিকশা) করে ভ্রাম্যমাণ টিকাদান কেন্দ্রের মাধ্যমে টিকা প্রদান করা হচ্ছে। উপজেলার শান্তিগঞ্জ বাজার থেকে টিকাদানের এ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা (টিএইচও) ডা. জসিম উদ্দিন শরিফী। এদিন শান্তিগঞ্জ ছাড়াও উপজেলার পাগলা বাজার ও সদরপুর পয়েন্টে এ টিকা প্রদান করা হয়।
টিকা প্রদানের সময় শান্তিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা (টিএইচও) ডা. জসিম উদ্দিন শরিফী, নার্সিং সুপারভাইজার মো. মতিউর ইসলাম, নার্স মো. হৃদয় আহমদ, মো. ইমরান আহমদ, ইনাতনগর কমিউনিটি ক্লিনিকের আহ্বায়ক জামিউল ইসলাম তুরান সহ অন্যান্য স্বাস্থ্য কর্মীরা উপস্থিত ছিলেন।
উপজেলা স্বাস্থ্য বিভাগ জানায়, দেশের সকল মানুষকে টিকার আওতায় আনতে সরকার নানামুখী পদক্ষেপ গ্রহণ করছেন। শান্তিগঞ্জ উপজেলার প্রতিটি এলাকার মানুষকে টিকার আওতায় আনতে ভ্রাম্যমাণ টিকা কেন্দ্রের মাধ্যমে টিকা দেয়া হচ্ছে। যারা আগে টিকা গ্রহণ করেননি তাদেরকে উপজেলার বিভিন্ন বাজার, পয়েন্টে ঘুরে ঘুরে টিকা প্রদান করা হবে।
ভ্রাম্যমাণ টিকা কেন্দ্র থেকে টিকা গ্রহণকারী পশ্চিম পাগলা ইউনিয়নের কান্দিগাঁও গ্রামের প্রবাসী মো. আবুল কালাম, শত্রুমর্দন গ্রামের রফিক মিয়া ও রায়পুর গ্রামের এখলাছ মিয়া জানান, ভ্রাম্যমাণ টিকা কেন্দ্র থেকে টিকা গ্রহণ করতে খুব ভালো লেগেছে। কারণ এখানে কোনো ঝামেলা নেই। খুব সহজেই টিকা নিতে পেরেছি। বলতে গেলে দরজায় এসে টিকার দিচ্ছেন স্বাস্থ্য বিভাগ। এ ধারাবাহিকতা থাকা চাই। তাহলে খুব দ্রুত সকলেই টিকার আওতায় চলে আসবেন।
উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা (টিএইচও) ডা. জসিম উদ্দিন শরিফী বলেন, এটি একটি ব্যতিক্রমী উদ্যোগ। খুব সম্ভবত আমরাই প্রথম এমন উদ্যোগ গ্রহণ করেছি। মানুষের খুব সাড়া পেয়েছি। এর ধারাবাহিকতা থাকবে। উপজেলার প্রত্যেকটি জায়গায় আমাদের টিম পৌঁছবে।