শান্তিগঞ্জে ৫ টি প্রতিষ্ঠানকে ১৪ হাজার টাকা জরিমানা

সোহেল তালুকদার
শান্তিগঞ্জ উপজেলার পাথারিয়া বাজারে অভিযান পরিচালনা করেছে সুনামগঞ্জ জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বাজার মনিটরিং টিম।
শনিবার দুপুরে শান্তিগঞ্জ উপজেলার পাথারিয়া বাজারের বিভিন্ন দোকান তদারকি করে ৫ টি প্রতিষ্ঠানকে ১৪ হাজার টাকা জরিমানা করেন সুনামগঞ্জ জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. শফিকুল ইসলাম।
পাথারিয়া বাজারে অভিযান পরিচালনা করে সঠিক মূল্য নির্ধারণ, মেয়াদ উত্তীর্ণ খাবার বিক্রি ও ভোক্তা অধিকার বিরোধী অপরাধে তিথি এ্যান্ড সৃজন স্টোর কে ৪ হাজার, মাহবুব স্টোর কে ২ হাজার, মা স্টোর কে ৩ হাজার, হরিধন স্টোর কে ২ হাজার ও ইসলাম স্টোর কে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।
তদারকিকালে ব্যবসায়ীদের যৌক্তিক মূল্যে পণ্য বিক্রি, মূল্য তালিকা টানানো ও নিয়মিত হালনাগাদ করা এবং ক্রয়—বিক্রয় রশিদ সংরক্ষণ করার নির্দেশনা দেয়া হয়। অভিযানে সহায়তা করেন র‌্যাব ৯ এর সদস্যরা।
এ ব্যাপারে জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. শফিকুল ইসলাম বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চলমান বাজার অভিযানের অংশ হিসেবে পাথারিয়া বাজারে অভিযান চালিয়েছি। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধে ভোক্তা অধিকার নিয়মিত কাজ করছে। জনস্বার্থে এমন কার্যক্রম অব্যাহত থাকবে।