শান্তি রক্ষা মিশনে উগান্ডায় মারা গেছেন শাল্লার মোবারক হোসেন

স্টাফ রিপোর্টার
বাংলাদেশ বিমান বাহিনীর সার্জেন্ট মো. মোবারক হোসেন উগান্ডায় শান্তিরক্ষা মিশনে মারা গেছেন। সোমবার বাংলাদেশ সময় সকাল ১০টার দিকে তিনি উগান্ডার রাজধানী কাম্পালার ক্যাসে হাসপাতালে মারা যান। মৃত্যুকালে তিনি স্ত্রী ও ৯ বছর বয়সী এক ছেলে রেখে গেছেন।
মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৩৫ বছর। মোবারক হোসেনের গ্রামের বাড়ি শাল্লা উপজেলার ভাটি ইয়ারাবাদ গ্রামে। তার পিতার নাম মৃত আলমাছ উদ্দিন। তিনি ২০০০ সালে সুনামগঞ্জ সরকারী জুবিলী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাশ করেন। এরপর নেত্রকোনা সরকারি কলেজ থেকে এইচএসসি পাশ করে ২০০৪ সালে বাংলাদেশ বিমান বাহিনীতে যোগ দেন।
মোবারক হোসেন ২০১৯ সালের অক্টোবরে ইউএন মিশনের জন্য নির্বাচিত হন। ইউনাইটেড নেশন শান্তি রক্ষা মিশনে পূর্ব আফ্রিকার দেশ উগান্ডায় কর্তব্যরত অবস্থায় শারীরিক অসুস্থতার শিকার হোন। এরপরই তাকে মিশন থেকে বাংলাদেশে ফেরত পাঠানোর সিদ্ধান্ত নেয়া হয়। তখন করোনা পরিস্থিতি কারনে ফ্লাইট বন্ধ থাকায় সেটা সম্ভব হয়নি। এরপরই তার শারীরিক অবস্থার মারাতœক অবনতি হলে ইউএন মিশন তাকে উগান্ডার রাজধানী কামপালার ক্যাসে হাসপাতালে চিকিৎসা শুরু করে। মোবারকের হোসেনের লাশ ইউএন’র ব্যবস্থাপনায় বাংলাদেশে পৌঁছাবে বলে জানা গেছে।