শিক্ষা পদ্ধতি ও মূল্যায়ন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন

শান্তিগঞ্জ অফিস
বঙ্গবন্ধু মেডিকেল কলেজ- সুনামগঞ্জে ‘শিক্ষা পদ্ধতি ও মূল্যায়ন’ বিষয়ক ৬ মাস ব্যাপী শিক্ষকদের প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন হয়েছে।
বৃহসম্পতিবার দুপুর ১২টায় বঙ্গবন্ধু মেডিকেল কলেজের অস্থায়ী ক্যাম্পাস শান্তিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সম্মেলন কক্ষে ‘শিক্ষা পদ্ধতি ও মূল্যায়ন’ বিষয়ক ৬ মাস ব্যাপী শিক্ষকদের প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী সেশন ‘কার্যকর শিক্ষণ এবং শেখা’ এর উদ্বোধন হয়।
কলেজের অধ্যক্ষ ডা. মনোজিৎ মজুমদারের সভাপতিত্বে উদ্বোধনী পর্ব পরিচালনা করেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের সার্জারি বিভাগের বিভাগীয় প্রধান ও মেডিকেল এডুকেশন ইউনিটের সভাপতি অধ্যাপক ডা. দেওয়ান আলী হাসান চৌধুরী।
প্রশিক্ষণ কর্মশালায় উপস্থিত ছিলেন, কলেজের মাইক্রোবায়োলজী বিভাগের সহযোগী অধ্যাপক (চ.দা.) ডা. শান্তনু দাস, ফার্মাকোলজী বিভাগের সহযোগী অধ্যাপক (চ.দা.) ডা. বীনা পানি সিনহা, এনাটমি বিভাগের সহকারী অধ্যাপক ডা. প্রাণ কৃষ্ণ বসাক, ফিজিওলজী বিভাগের সহকারী অধ্যাপক (চ.দা.) ডা. মোহাম্মাদ বাহাউদ্দিন, বায়োকেমিষ্ট্রি বিভাগের সহকারী অধ্যাপক (চ.দা.) ডা. মোহাম্মাদ শিবলী জামান, মাইক্রোবায়োলজী বিভাগের সহকারী অধ্যাপক (চ.দা.) ডা. শিব প্রসাদ সিংহ, কমিউনিটি মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক (চ.দা.) ডা. কোহিনুর আক্তার, ফিজিওলজী বিভাগের প্রভাষক ডা. দেবজ্যোতি সিনহা, ডা. ফারহানা হোসেন সাদিয়া, ডা. অরুনিমা দত্ত, এনাটমি বিভাগের প্রভাষক ডা. মাহফিজা মজিদ বহ্নি, বায়োকেমিষ্ট্রি বিভাগের প্রভাষক ডা. মো. শাহাদত হোসেন প্রমূখ।
প্রসঙ্গত. স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের দিক নির্দেশনায় সেন্টার ফর মেডিকেল এডুকেশন (সিএমই) বাংলাদেশ স্বাস্থ্য শিক্ষা ও জনশক্তি উন্নয়নের লক্ষ্যে বিভিন্ন মেডিকেল প্রতিষ্ঠানে কর্মরত শিক্ষকদের প্রশিক্ষণ পরিচালনা করে আসছে। এরই ধারাবাহিকতায় ২০২২ সালে ১৯টি সরকারি ও ১৪টি বেসরকারি মেডিকেল কলেজে ‘শিক্ষা পদ্ধতি ও মূল্যায়ন’ বিষয়ে প্রতি মাসে ২টি করে জানুয়ারী-জুন পর্যন্ত (৬ মাস মেয়াদী) মোট ১২টি সেশন নিজ নিজ প্রতিষ্ঠানে অনুষ্ঠিত করে শিক্ষকদের প্রশিক্ষণ পরিচালনা করা হবে।