শ্রীবিগ্রহ প্রতিষ্ঠা মহোৎসব উপলক্ষে নানা আয়োজন

স্টাফ রিপোর্টার
মহাপ্রভুর পার্ষদ শ্রী গোবিন্দ ঘোষ, শ্রী মাধব ঘোষ ও শ্রী বাসু ঘোষের ভজনতলি এবং শ্রী বাসুঘোষের ৪র্থ বংশধর শ্রীবঞ্চিত ঘোষের আবির্ভাব ভূমিতে শ্রী বিগ্রহ প্রতিষ্ঠা মহোৎসব উপলক্ষে দুইদিন ব্যাপি নানা অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে।
বাংলাদেশ কৃষ্ণ অনুরাগী জাগ্রত যুবক সংঘের আয়োজনে মৌলভীবাজারের রাজানগরে (মহান্তের আলয়) এ বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় সন্ধ্যা আরতি অনুষ্ঠিত হয়। রাত ৮টায় শ্রীশ্রী চৈতন্যচরিতামৃত পাঠ করেন বাংলাদেশ কৃষ্ণ অনুরাগী জাগ্রত যুবক সংঘের প্রতিষ্ঠাতা শ্রী হিমাদ্রী রায় প্রান্ত। রাত ৯টায় অনুষ্ঠিত হয় মহোৎসবের অধিবাস কীর্ত্তন।
আজ ৩ জুন শুক্রবার ভোর ৫টায় মঙ্গল আরতি ও শ্রীমদ্ভগবদ গীতা পরায়ণ, সকাল ৯টায় শ্রী বিগ্রহ প্রতিষ্ঠার পূজা এবং সকাল ১০টায় অনুষ্ঠানের মাঙ্গলিক উদ্বোধন করা হবে। উদ্বোধন করবেন শ্রী সুমন সাহা, শ্রী বাপন রায় এবং মঙ্গল প্রদীপ প্রজ্জলন করবেন শ্রী কাজল কৃষ্ণ দাস, শ্রী বিজেন দাশ। এরপর শুরু হবে বৈষ্ণব মহাসম্মেলন। মহাসম্মেলন প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন বৃন্দাবনের শ্রীধাম রাধাকু-ের ১০৮ প-িত শ্রীমৎ বৈষ্ণবপদ দাশ বাবাজী মহারাজ।
বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন সিরাজগঞ্জের শ্রীমৎ রাধাচরণ বাবাজী মহারাজ, চট্টগ্রামের কৃষ্ণানন্দ মঠের শ্রীমৎ কৃষ্ণদাস বাবাজী মহারাজ মহান্ত, বৃন্দাবনের রাধাকু-ের শ্রীমৎ স্বরূপকৃষ্ণ দাস বাবাজী মহারাজ, খুলনার শ্রী পুরুষত্তোম দাস এবং কলকাতার শ্রী তমালকৃষ্ণ দাস।