সর্বোচ্চ করদাতাদের পুরষ্কার প্রদান

স্টাফ রিপোর্টার
সুনামগঞ্জে সর্বোচ্চ, দীর্ঘমেয়াদী ও তরুণ করদাতাদের পুরষ্কার বিতরণ করেছে কর অফিস। বুধবার দুপুরে সুনামগঞ্জ কর অফিসে জেলার ৭ জন সর্বোচ্চ করদাতাদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন সুনামগঞ্জ কর অফিসের অতিরিক্ত সহকারী কর কমিশনার সালেহ আহম্মেদ ও ছাতক কর অফিসের অতিরিক্ত সহকারী কর কমিশনার মো. ফকরুজ্জামান।
২০২০- ২১ করবর্ষে সর্বোচ্চ কর প্রদানকারী ৩ জন করদাতা নির্বাচিত হয়েছেন। এদের মধ্যে প্রথম স্থান অর্জন করেছেন দিলশাদ বেগম চৌধুরী। তিনি ৫১ লাখ ৮১ হাজার টাকা কর প্রদান করেছেন। এছাড়াও একই ক্যাটাগরিতে মো. সাদেকুর রহমান ও অমল কান্তি চৌধুরী সর্বোচ্চ করদাতা হিসেবে নির্বাচিত হয়েছেন। তারা পর্যায়ক্রমে ৩২ লাখ ৯৩ হাজার ও ৩১ লাখ ৯৬ হাজার টাকা কর দিয়েছেন সরকারকে।
সর্বোচ্চ মহিলা কর প্রদানকারী হয়েছেন মোছাম্মৎ ছাইদা বানু। তিনি ৪ লাখ ৬০ হাজার টাকা কর প্রদান করেছেন। চল্লিশ বছরের নিচে তরুণ করদাতা নির্বাচিত হয়েছেন মো. জহিরুল ইসলাম। তিনি ২৩ লাখ ৫৬ হাজার টাকা কর প্রদান করেছেন।
দীর্ঘমেয়াদী কর প্রদানকারী হিসেবে দুইজন নির্বাচিত হয়েছেন। একজন প্রজেশ পাল চৌধুরী। তিনি ২ লাখ ২৫ হাজার টাকা কর প্রদান করেছেন। অন্যজন মলয় ভূষন রায়। তিনি ৫৭ হাজার টাকা কর প্রদান করেছেন।
এসময় উপস্থিত ছিলেন জেলা কর আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক রতœা সাহা, সাবেক সাধারণ সম্পাদক আবুল কাশেম মো. মহিম, সুনামগঞ্জ কর পরিদর্শক ছালাহ উদ্দিন, ছাতক করপরিদর্শক বাবুল কান্তি দাস প্রমুখ।