- সুনামগঞ্জের খবর » আঁধারচেরা আলোর ঝলক - https://sunamganjerkhobor.com -

সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

স্টাফ রিপোর্টার
দেশব্যাপী সাম্প্রদায়িক সহিংসতা, হত্যা, মন্দির ও বাড়িঘরে অগ্নিসংযোগ, ভাংচুর এবং লুটপাটের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
শনিবার বিকালে জেলা শহরের আলফাত স্কয়ারে সুনামগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের আয়োজনে এই প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশে বক্তারা বলেন, বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক চেতনার দেশ। এখানে ধর্মীয় মৌলবাদের স্থান নেই। সম্প্রীতির এই বাংলাদেশে সকল ধর্ম-বর্ণের মানুষ মিলেমিশে বসবাস করছে। কিন্তু এই সম্প্রীতি নষ্ট করতে একটি মহল কুমিল্লাসহ দেশের বিভিন্ন পূজামন্ডপে এরকম ঘটনা ঘটিয়েছে।
এসময় বক্তারা কুমিল্লায় মুসলিমদের ধর্মগ্রন্থ অবমাননাকারীর শাস্তিসহ সারাদেশে পূজা ম-পে ভাংচুর, সাম্প্রদায়িক সহিংসতা, হত্যা, মন্দির ও বাড়িঘরে অগ্নিসংযোগ, ভাংচুর ও লুটপাটকারীদের আইনের আওতায় এনে বিচার দাবি করেন।
এসময় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক ও তাহিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান করুণা সিন্ধু চৌধুরী বাবুল, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অ্যাড. বিমান কান্তি রায়, জেলা জন্মাষ্টমী উদযাপন পরিষদের সভাপতি অ্যাড. গৌরাঙ্গ পদ দাস, লেখক সুখেন্দু সেন, জেলা পূজা উদযাপন পরিষদের সহসভাপতি নারায়ণ চক্রবর্তী, হিন্দু বৌদ্ধ ও খ্রিস্টান ঐক্য পরিষদের সহ সভাপতি কাজল চন্দ্র দে, সদস্য শুভব্রত বসু, কেন্দ্রীয় শ্রী শ্রী দুর্গাবাড়ি পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক সুবিমল চক্রবর্তী চন্দন প্রমুখ।

  • [১]