সিলেটে আবারো পরিবহন ধর্মঘটের ডাক

সু.খবর ডেস্ক
সিলেট নগরীর চৌহাট্টা এলাকায় গাড়ি স্ট্যান্ড উচ্ছেদ নিয়ে পরিবহন শ্রমিক ও সিটি করপোরেশনের লোকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় দাবি পূরণ না হওয়ায় ১৪ মার্চ থেকে আবার অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের (কর্মবরতি) ডাক দিয়েছেন শ্রমিকরা। এর আগে ২২ ফেব্রুয়ারি থেকে ধর্মঘট আহ্বান করলে সিটি করপোরেশন ও শ্রমিক নেতাদের মধ্যে বৈঠকরে পর দাবি পূরণের আশ্বাসে তা প্রত্যাহার করা হয়। কিন্তু বৈঠকে সিটি মেয়র শ্রমিক নেতাদের দাবি মেনে নেওয়ার আশ্বাস দিয়ে রক্ষা না করার অভিযোগ তুলে ১২ দিনের মাথায় আবার মাঠে নেমেছেন মালিক-শ্রমিকরা।
শনিবার দক্ষিণ সুরমার হুমায়ুন রশীদ চত্বরে সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের ব্যানারে শতাধিক পরিবহন মালিক-শ্রমিক মানবন্ধন করে নতুন করে এই ধর্মঘটের ডাক দেন। শ্রমিক নেতারা অভিযোগ করেন, সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী দাবি পূরণের আশ্বাস দিয়ে তা রক্ষা করেননি। ফলে বাধ্য হয়ে ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।
মালিক ও শ্রমিক নেতৃবৃন্দ মানববন্ধন থেকে ঘোষণা করেন, ১৩ মার্চের মধ্যে মামলা প্রত্যাহার, ভাংচুরকৃত গাড়ির ক্ষতিপূরণ ও আটককৃত গাড়ি ফেরত ও ট্রাফিক বিভাগের ডেপুটি কমিশনারের প্রত্যাহার না করলে ১৪ মার্চ থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট (কর্মবরতি) শুরু হবে। পাশাপাশি সিলেটের লামাকাজি সেতু, শাহপরাণ সেতু ও শেরপুর সেতু থেকে টোল আদায় বন্ধের দাবি জানান তারা। এ সময় বক্তব্য দেন, পরিবহন শ্রমিক মহাজোটের সভাপতি আবু সরকার, সাধারণ সম্পাদক মো. জাকারিয়া, জেলা সড়ক পরিহন শ্রমিক ইউনিয়নের সভাপতি ময়নুল ইসলাম প্রমুখ।
এ বিষয়ে মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, আমি তাদের শর্তপূরণের আশ্বাস দেইনি। মামলার বিষয়টি পুলিশের। গাড়িও ভাঙচুর করেছে তারা। আমি ক্ষতিপূরণ দেওয়ার কে। আমি শুধু তাদের বলেছি, বিষয়টি সমাধানের চেষ্টা করবো।
সূত্র : সমকাল