- সুনামগঞ্জের খবর » আঁধারচেরা আলোর ঝলক - https://sunamganjerkhobor.com -

সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে অধ্যাপক ড..আবুল ফতেহ ফাত্তাহ এর যোগদান

সিলেটের বিশিষ্ট শিক্ষাবিদ, লেখক—গবেষক ড. আবুল ফতেহ ফাত্তাহ সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে অধ্যাপক ও ডিন হিসেবে যোগদান করেছেন। শনিবার বিশ্ববিদ্যালয়ের মানবিক অনুষদের অধ্যাপক এবং ডিন পদে তিনি যোগদান করেন।
ড. ফাত্তাহ সিলেটের ঐতিহ্যবাহী মদনমোহন কলেজের অধ্যক্ষ হিসেবে সর্বশেষ অবসর গ্রহণ করেন। দীর্ঘ ৩৫ বছরের শিক্ষকতার অভিজ্ঞতা সম্পন্ন আবুল ফতেহ শিক্ষকতার পাশাপাশি একজন সুলেখক ও গবেষক হিসেবে পরিচিত। এছাড়াও তিনি সিলেটের সাহিত্য ও সামাজিক—সাংস্কৃতিক অঙ্গনে কয়েক দশক ধরে অভিভাবকত্ব করে আসছেন। তাঁর প্রকাশিত গ্রন্থের সংখ্যা ২০টি। তাঁর সম্পাদিত গ্রন্থের মধ্যে ‘প্রজ্ঞাদীপ মুহিতমানস’ উল্লেখযোগ্য। তিনি ২০০৩ সালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।
শনিবার সকালে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে যোগদানকালে ড. ফাত্তাহকে স্বাগত জানান, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. শহীদ উল্লাহ তালুকদার, প্রস্তাবিত কোষাধ্যক্ষ প্রফিসর নিতাই চন্দ্র চন্দ, রেজিস্ট্রার নূসরাত মাহমুদ চৌধুরী, আমেরিকান কর্ণার এর পরিচালক মো. মোস্তফা কামাল এবং ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক প্রণবকান্তি দেব। এ সময় তারা সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সার্বিক কল্যাণে ড. ফাত্তাহ’র মেধা, মনন ও প্রজ্ঞা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা প্রকাশ করেন।
প্রেস বিজ্ঞপ্তি

  • [১]