সুনামগঞ্জে ‘দি অপটিমিস্টস’র বৃত্তি বিতরণ

স্টাফ রিপোর্টার
যুক্তরাষ্ট্রভিত্তিক সেবামূলক সংস্থা ‘দি অপটিমিস্টস্’-এর উদ্যোগে সোমবার জেলার বিভিন্ন উপজেলার স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীদের মধ্যে শিক্ষাবৃত্তি বিতরণ করা হয়েছে। এর মধ্যে ছয়জন স্কুল, একজন কলেজ, দুইজন বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীকে এক লাখ ২০ হাজার ৬০০ টাকা প্রদান করা হয়।
জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে সকালে এই বৃত্তি বিতরণ অনুষ্ঠান হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সুনামগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও তথ্য প্রযুক্তি) অসীম চন্দ্র বণিক।
আয়োজক সংগঠনের সুনামগঞ্জ জেলা পরিচালক মো. গোলাম কিবরিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সংগঠনের প্রকল্প পরিচালক ও সুনামগঞ্জ সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ পরিমল কান্তি দে। অনুষ্ঠান সঞ্চালনা করেন সংগঠনের প্রকল্প সমন্বয়কারী সাংবাদিক-আইনজীবী খলিল রহমান।
এ ছাড়া অনুষ্ঠানে সংগঠনের অতিরিক্ত পরিচালক মো. আমিনুল হক ও বীর মুক্তিযোদ্ধা সাইদুর রহমান, প্রকল্প পরিচালক কানিজ সুলতানা, সংগঠনের স্বেচ্ছাসেবক মো. রাজু আহমেদ, মো. আশরাফুজ্জামান বাবলু, সৈয়দ জহিরুর ইসলাম জাবেদ উপস্থিত ছিলেন।
২০১৫ সাল থেকে সুনামগঞ্জে এই সংগঠনের কার্যক্রম শুরু হয়। সংগঠন কর্তৃক মনোনীত স্কুল ও কলেজ পর্যায়ের একজন শিক্ষার্থী শিক্ষা ব্যয় বাবদ প্রতি বছর ৯ হাজার ৩০০ টাকা এবং বিশ্ববিদ্যালয়পড়ুয়া শিক্ষার্থী ২১ হাজার ৬০০ টাকা পান। যুক্তরাষ্ট্রে বসবাসরত বাংলাদেশী প্রবাসী একজন ব্যক্তি একজন শিক্ষার্থীর জন্য এই অর্থসহায়তা দিয়ে থাকেন। জেলার ৪৭ জন শিক্ষার্থী গত চার বছর একটানা এই শিক্ষাবৃত্তি পেয়েছেন। সুনামগঞ্জে যুক্ত সংগঠনের সবাই স্বেচ্ছাসেবী।