সুনামগঞ্জ আওয়ামী লীগের একাংশ আবারও নালিশ জানাতে ঢাকায়

স্টাফ রিপোর্টার
সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের বিক্ষুব্ধ অংশ মঙ্গলবার আরেক দফা কেন্দ্রীয় যুগ্মসম্পাদক মাহবুবুল আলম হানিফ ও সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেনের সঙ্গে দেখা করেছেন। মঙ্গলবার ধানমন্ডীর কেন্দ্রীয় কার্যালয়ে গিয়ে দেখা করেন তাঁরা। এসময় জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান এবং সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমনের করা জেলার ৬ ইউনিটের সম্মেলন প্রস্তুতি কমিটির বিরুদ্ধে নালিশ করেন এঁরা।
কেন্দ্রীয় নেতাদের তারা জানান, একতরফা গঠনকৃত সম্মেলন প্রস্তুতি কমিটি নিজেদের ইউনিট কমিটি ঘোষণা দিয়ে কার্যক্রম চালানোর চেষ্টা করছে। অথচ প্রত্যেক উপজেলায় সংগঠনের আলাদা কমিটি আছে। দুই কমিটি কাজ করায় বিব্রান্তি সৃষ্টি হচ্ছে বলে এই অংশের নেতারা দাবি করেন।
ধানম-ির কার্যালয়ে কেন্দ্রীয় দায়িত্বশীল এই দুই নেতার সঙ্গে দেখা করার সময় জেলা নেতাদের মধ্যে ছিলেন তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান করুণা সিন্ধু চৌধুরী বাবুল, সংগঠনের যুগ্মসম্পাদক ছাতক পৌর সভার মেয়র আবুল কালাম চৌধুরী, জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক শংকর দাশ ও জুনেদ আহমদ, জেলা কমিটির দায়িত্বশীল নেতা আসাদুজ্জামান সেন্টু, শামীম আহমদ চৌধুরী, সীতেশ তালুকদার মঞ্জু, আজাদুল ইসলাম রতন, অমল কর ও কামরুল ইসলাম। এছাড়া সুনামগঞ্জ সদর, ছাতক, জামালগঞ্জের বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকরা উপস্থিত ছিলেন।
সুনামগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম জানান, কেন্দ্রীয় দায়িত্বশীল নেতারা বলেছেন, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদকের উপস্থিতিতে জেলা কমিটি বৈঠক করে এসব সমস্যার সমাধান করবেন। ঢাকায় অথবা সুনামগঞ্জে শীঘ্রই জেলা কমিটির বৈঠক ডাকার নির্দেশ দেওয়া হবে জানিয়ে কেন্দ্রীয় নেতারা বলেছেন, জেলা আওয়ামী লীগের সভাপতি দেশের বাইরে রয়েছেন। এক্ষেত্রে প্রথম সহসভাপতি নুরুল হুদা মুকুটের সভাপতিত্বে বৈঠক করার নির্দেশ দেওয়া হবে বলে জানিয়ে দেওয়া হয়েছে।
এর আগে জেলা আওয়ামী লীগের বিবদমান দুই গ্রুপ একই বিষয়ে কেন্দ্রীয় নেতৃবৃন্দের সঙ্গে দেখা করে একে অপরের বিরুদ্ধে নালিশ করে এসেছিলেন।