সুনামগঞ্জ উদীচীর সম্মেলন অনুষ্ঠিত- সভাপতি শীলা রায়, সম্পাদক জাহাঙ্গীর

স্টাফ রিপোর্টার
বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী সুনামগঞ্জ জেলা সংসদের ত্রয়োদশ সম্মেলন ও কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বেলা সাড়ে ১১টায় শহীদ মুক্তিযোদ্ধা জগৎজ্যোতি পাঠাগারের এই সম্মেলন ও কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হয়।
জেলা উদীচীর সভাপতি বিশিষ্ট নারীনেত্রী শিলা রায়ের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় কাউন্সিল অধিবেশন বক্তব্য রাখেন বিশিষ্ট শিক্ষাবিদ দূর্জটি কুমার বসু, কেন্দ্রীয় উদীচীর সদস্য নিবাস দে, সুনামগঞ্জ সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর পরিমল কান্তি দে, সুনামগঞ্জ জেলা সিপিবি’র সভাপতি অ্যাড. এনাম আহমেদ, কেন্দ্রীয় উদীচীর সদস্য শফিকুল আহসান রিফাত, জেলা মহিলা পরিষদের সভাপতি গৌরী ভট্টাচার্য্য, হাওরের কৃষি ও কৃষক রক্ষা সংগ্রাম পরিষদের আহ্বায়ক রমেন্দ্র কুমার দে মিন্টু, জেলা যুব ইউনিয়নের সভাপতি মো. আবু তাহের মিয়া, সহ বিভিন্ন উপজেলা সংসদের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
সম্মেলনে বক্তারা বলেন, এবারের উদীচীর সম্মেলনে স্লোগান নির্ধারণ করা হয়েছে শ্রেণিভেদ ভাঙি শোষিতের রোষে সম্প্রীতির মালা গাঁতি ভেদাভেদ নাশে। উদীচী বাংলাদেশের মহান স্বাধীনতা সংগ্রামসহ দেশের প্রতিটি গণ আন্দোলনে সামনের সারি থেকে অংশগ্রহণ করেছে। স্বাধীনতার ৫০ বছরেও দেশে যেরকম মৌলবাদীদের আগ্রাসণ তার বিরুদ্ধে কাজ করছে উদীচী। সামনে গণমানুষের মাঝে সাংস্কৃতিক বিপ্লব ঘটাতে উদীচী কাজ করবে এই আশা ব্যক্ত করেন বক্তারা।
এর আগে পৌর শহরে একটি বণার্ট্য র‌্যালি বের হয়।
কাউন্সিল অধিবেশনে সর্বসম্মতিক্রমে বিশিষ্ট নারীনেত্রী শীলা রায়কে সভাপতি ও জাহাঙ্গীর আলমকে সাধারণ সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।
কমিটির অন্যান্যরা হলেন, সহসভাপতি রমেন্দ্র কুমার দে মিন্টু, সঞ্চিতা চৌধুরী, গৌরী ভট্টাচার্য্য, অঞ্জন চৌধুরী, সহ সাধারণ সম্পাদক অ্যাড. প্রসেনঞ্জিৎ দে, জহির উদ্দিন, কোষাধ্যক্ষ নাহিদ আল নেওয়াজ, সম্পাদক আসাদ মনি, বাসনা পাল, লোভা চৌধুরী, ইফতেখার সাজ্জাদ পিয়াল, অপূর্ব ডাল্টন ও তানভীর হাসান, সদস্য বিজন সেন রায়, মানব চৌধুরী, চন্দন রায়, আরতি পাল, পঙ্কজ দে, অখিল ধর, এনাম আহমেদ, আবু তাহের, মাঈনুদ্দিন, অধ্যাপক তরুণ কান্তি দাস, স্বপন কুমার বর্মণ, নারায়ন দাস, শ্যামল দেব, দ্বিপক দেব।