সুনামগঞ্জ এলজিইডিতে মিলাদ মাহফিল

স্টাফ রিপোর্টার
সুনামগঞ্জে সিবিআরএমপি প্রকল্পের সাবেক পরিচালক শেখ মোহাম্মদ মহসিন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী হিসেবে নিয়োগ পাওয়ায় সুনামগঞ্জ স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের উদ্যোগে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রবিবার দুপুরে এলজিইডি জামে মসজিদে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।
উল্লেখ্য শেখ মোহাম্মদ মহসিন সুনামগঞ্জ স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরে ২০০৪-২০১৪ পর্যন্ত সিবিআরএমপি প্রকল্পের প্রথম পরিচালক হিসেবে কাজ করে ব্যাপক প্রশংসিত হন। আজ তিনি স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী হিসেবে যোগদান করেছেন।
সুনামগঞ্জে সিবিআরএমপি প্রকল্পের প্রথম পরিচালক হিসাবে তিনি হাওরের দুই শতাধিক বিলে স্থানীয় সুবিধাভোগী মানুষদের অধিকার প্রতিষ্ঠা করেছিলেন। ‘জাল যার জলা তার’ নীতির আলোকে তিনি মৎস্যজীবীদের অধিকার আদায় করে তাদেরকে লাভের মুখ দেখিয়েছিলেন। এছাড়াও জলমহাল কেন্দ্রিক সুবিধাভোগীদেরকে তিনি নানা প্রশিক্ষণের আওতায় এনে স্বাবলম্বি করে গড়ে তুলেছিলেন। এ কারণে তিনি এখনো প্রশংসিত হচ্ছেন। তার দায়িত্বকালীন বিদেশি ডোনাররা এসে কাজ দেখে প্রশংসা করেন এবং তাকে শ্রেষ্ঠ প্রকল্প পরিচালকের পুরস্কার প্রদান করেন। তিনি এলজিইডির ওই প্রকল্প থেকে হাওরের গ্রামগুলো রক্ষায় প্রতিরক্ষা দেয়ালও নির্মাণ করেও প্রশংসিত হন।