সুনামগঞ্জ সাংস্কৃতিক মঞ্চ’র আত্মপ্রকাশ


স্টাফ রিপোর্টার
সুনামগঞ্জের সকল সাংস্কৃতিক সংগঠনের সমন্বয়ে আত্মপ্রকাশ করেছে সুনামগঞ্জ সাংস্কৃতিক মঞ্চ’র।
সর্বসম্মতিক্রমে ৪১ সদস্য বিশিষ্ট কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন প্রদীপ পাল নিতাই এবং সাধারণ সম্পাদক আহসান জামিল আনাছ। ২৪ সেপ্টেম্বর শনিবার সন্ধ্যায় সুনামগঞ্জ জেলা শিল্পকলা একাডেমির লোক সংস্কৃতি সংগ্রহশালায় আগামী ৩ বছরের জন্য এই কমিটি গঠন করা হয়।
কমিটির অন্যান্য সদস্যরা হলেন— সহ সভাপতি অ্যাড. দেবদাস চৌধুরী, জাহাঙ্গীর আলম, সহ সাধারণ সম্পাদকঃ সোহেল রানা, কোষাধ্যক্ষ রাজু আহমেদ, সাংগঠনিক সম্পাদক রিপন চন্দ, নাট্য বিষয়ক সম্পাদকঃ অধ্যাপক শাহ আবু নাসের, সঙ্গীত বিষয়ক সম্পাদক তুলিকা ঘোষ চৌধুরী, আবৃত্তি বিষয়ক সম্পাদক রুনা শাহীন আরা লেইছ, নৃত্য বিষয়ক সম্পাদক শ্রাবন্তী পুরকায়স্থ, চারুকলা বিষয়ক সম্পাদকঃ হীরেন্দ্র ভূষন তালুকদার মঞ্জু, বাউল সঙ্গীত বিষয়ক সম্পাদক বাউল শাহজাহান সিরাজ, প্রচার সম্পাদক বিধান চন্দ্র বণিক বাঁধন, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক অণীষ তালুকদার, প্রকাশনা সম্পাদক পল্লব ভট্টাচার্য, দপ্তর সম্পাদক সাদিকুর রহমান খান, চলচ্চিত্র বিষয়ক সম্পাদক জহির উদ্দিন, সদস্য বিজন সেন রায়, আপ্তাব মিয়া, শুক্লা রায় চৌধুরী, অঞ্জন চৌধুরী, প্রদীপ কুমার চন্দ, অলক চক্রবর্তী বাপ্পা, রুপশ্রী রায়, সন্তোষ কুমার চন্দ, দিপায়ন চৌধুরী, শাহ আলম সেরুল, বাবুল আচার্য্য, প্রীতিভূষন চক্রবর্তী, সামিনা চৌধুরী মনি, জমিরুল হক পৌরব, দেওয়ান গিয়াস চৌধুরী, আবুল হাসনাত খান, সামির পল্লব, উব্বিয়া মোবারক নাবিল, মেহেদি হাসান, শহীদ নূর আহমেদ, শাহ্ জুনায়েদ আহমদ ত্বাহী, সুবির বণিক, মাকসুদুর রহমান দিপু।
জানা যায়, এই সংগঠন স্থানীয় লোক সংস্কৃতি ও দেশীয় সংস্কৃতির প্রচার ও প্রসারে কাজ করবে। সংগঠনটি অসাম্প্রদায়িক চেতনা এবং মহান মুক্তিযুদ্ধের চেনায় বিশ্বাস রেখে কাজ করতে অঙ্গীকারবদ্ধ। এছাড়াও এই সংগঠন স্থানীয় জোটবদ্ধভাবে শিল্পীদের কল্যাণে নিবেদিত থাকবে।
নব গঠিত কার্যনির্বাহি কমিটির কমিটির প্রথম সভায় উপদেষ্টা পরিষদ হঠনের নিদ্ধান্ত নেয়া হবে।