সুষ্ঠু নির্বাচন শুধু বিএনপি নয় আওয়ামী লীগও চায় -পরিকল্পনা মন্ত্রী

লিপসন আহমেদ
পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এমপি বিএনপিকে উদ্দেশ্যে করে বলেছেন, সুষ্ঠু নির্বাচন কেবল বিএনপি নয়, আওয়ামী লীগও চায়। দেশের মানুষও চান। নির্বাচন সুষ্ঠু করার দায়িত্ব সকল দলের। যে সকল দল আইনে বিশ্বাস করে, তারা নির্বাচনও বিশ্বাস করে।
মন্ত্রী বলেন, সুষ্ঠু নির্বাচনে সরকার কোন বাধা দিবে না, কারণ জনগণের আস্থা আওয়ামীলীগ সরকারের উপর আছে। সেটা নির্বাচনেই প্রমাণ হবে। জাতীয় গ্রীডে বিদ্যুত বিপর্যয়ের বিষয়ে পরিকল্পনা মন্ত্রী বলেন, জাতীয় গ্রীডে বিদ্যুৎ বিপর্যয় একটা দুর্ঘটনা ছিল কেবল, সেরা বিমানও কিন্তু মূহুর্তে মাটিতে পড়ে যেতে পারে। জাতীয় গ্রীডে বিদ্যুৎ বিপর্যয়ের সমস্যাও মিঠে গেছে বলে মন্তব্য করেন তিনি।
পরে তিনি মজার ছলে বলেন, ভালো জিনিস দেখার দরকার। ক্ষুত ক্ষুত করে শুধু মন্দ খেঁাজ করা ভালো কাজ নয়।
মন্ত্রী আরও বলেন, আগামীতে যাতে আমাদের দেশ উন্নত হয়, অভাব কমে, দারিদ্রতা কমে, শিশুরা ভালো করে পড়াশুনা করতে পারে সব নিয়ে আমাদের বহু পরিকল্পনা আছে। আগামী ১০০ বছরের পরিকল্পনা আমরা করেছি।
শুক্রবার বিকালে সুনামগঞ্জ জেলা স্টেডিয়ামে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলার পুরস্কার বিতরণী অনুষ্ঠান শেষে তিনি এসব কথা বলেন।
স্থানীয় সরকার বিভাগের উপ—পরিচালক মো. জাকির হোসেনের সভাপতিত্বে ও জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি হারুন রশিদের সঞ্চালনায় পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন সুনামগঞ্জ— ৪ আসনের সংসদ সদস্য অ্যাড. পীর ফজলুর রহমান মিসবাহ, সুনামগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ রজত কান্তি সোম, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এসএম আব্দুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার আবু সাইদ, অতিরিক্ত পুলিশ সুপার জয়নাল আবেদীন, সুনামগঞ্জ সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবুল কালাম, সদর উপজলা সহকারী শিক্ষা কর্মকর্তা এনামুল হক মোল্লা প্রমুখ ।
বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টে ট্রাইবেকারে ৪—১ গোল খেলা শেষ হয়। সুনামগঞ্জ সদর উপজেলার হাছনপুর হাজী কুদরত উল্লাহ্ সরকারি প্রাথমিক বিদ্যালয় বিজয়ী হয়। রানারআপ হয় বিশ^ম্ভরপুরের মথুরকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়। বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টেও ট্রাইবেকারে ১—০ গোলে জয়—পররাজয় নির্ধারিত হয়। বিজয়ী হয় তাহিরপুরের কলাগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং রানারআপ হয়েছে শান্তিগঞ্জের ডি কে সি আর সরকারি প্রাথমিক বিদ্যালয়।