সোমবার থেকে সীমিত পরিসরে লেনদেন

সু.খবর ডেস্ক
করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি ঠেকাতে আজ বৃহস্পতিবার থেকে পরবর্তী ৭ দিনের জন্য সর্বাত্মক লকডাউনে যাচ্ছে দেশ। এ অবস্থায় সীমিত পরিসরে ব্যাংক ব্যবস্থা চালু রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী রবিবার ব্যাংক বন্ধ থাকবে। এর পরের দিন অর্থাৎ সোমবার থেকে ব্যাংক খোলা থাকবে। চালু থাকবে সকাল ১০টা থেকে বেলা দেড়টা পর্যন্ত।
বুধবার এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে বাংলাদেশ ব্যাংক।
অর্থাৎ সেই হিসেবে আজ বৃহস্পতিবার থেকে রবিবার ৪ জুলাই পর্যন্ত বন্ধ থাকছে ব্যাংক। আজ ১ জুলাই (বৃহস্পতিবার), ব্যাংক হলিডে। এ জন্য আজ ব্যাংকে কোনো ধরনের লেনদেন হবে না। শুক্রবার (২ জুলাই) ও শনিবার (৩ জুলাই) সাপ্তাহিক ছুটি। সেই হিসাবে চার দিন ছুটি থাকছে ব্যাংকে।
প্রজ্ঞাপনে বলা হয়, ব্যাংকের প্রধান কার্যালয়ের অত্যাবশ্যকীয় বিভাগগুলো যথাসম্ভব সীমিত লোকবলের মাধ্যমে খোলা রাখতে হবে। ব্যাংকের প্রিন্সিপাল বা প্রধান শাখা এবং সব বৈদেশিক বাণিজ্য শাখা সীমিত সংখ্যক অত্যাবশ্যকীয় লোকবলের মাধ্যমে খোলা রাখতে হবে।
রাষ্ট্র মালিকানাধীন ব্যাংকসমূহের ক্ষেত্রে ব্যাংক ব্যবস্থাপনার বিবেচনায় প্রতিটি জেলা সদরে ও উপজেলায় একটি করে শাখা খোলা রাখতে হবে।
অন্যান্য সব ব্যাংকের ক্ষেত্রে প্রতিটি জেলা সদরে ১টি শাখা খোলা রাখতে হবে। এবং জেলা সদরের বাইরে ব্যাংকে ব্যবস্থাপনার বিবেচনায় অনধিক ২টি শাখা খোলা রাখা হবে।
সূত্র : প্রথমআলো