হাওর থেকে ধরে নিয়ে কৃষকের গরু জবাই, আটক ২

শান্তিগঞ্জ অফিস
শান্তিগঞ্জ উপজেলার পাথারিয়া গ্রামের পশ্চিমের হাওর থেকে পূর্ব শত্রুতার জেরে এক কৃষকের ৫টি গরু ধরে নিয়ে ২টি গরু জবাই করে খেে ছে প্রতিপক্ষের লোকজন। এ ঘটনায় থানায় অভিযোগের প্রেক্ষিতে শান্তিগঞ্জ থানা পুলিশ শনিবার দুই জনকে আটক করেছে।
জানা যায়, পাথারিয়া গ্রামের শরীফ আলীর লোকজনদের সাথে প্রতিপক্ষ শামছুল ইসলাম ও তার লোকজনের সঙ্গে বিরোধ ছিল। শুক্রবার (৪ নভেম্বর) বেলা ১১ টায় শরীফ আলী ও রাকিব আলী তাদের পাঁচটি গরু হাওরে চরানোর জন্য নদীয়া কাড়া এলাকায় নিয়ে যায়। এসময় গ্রামের প্রতিপক্ষের লোকজন শামছুল ইসলাম তার পক্ষের ইমান আলীসহ কয়েকজন শরীফ আলী ও রাকিব আলীকে মারপিট করে ৫টি গরু জোর করে নিয়ে যায়। বাড়ীতে নিয়ে ২টি গরু জবাই করে খেয়েছে তারা।
শনিবার দুপুরে এ ঘটনায় শান্তিগঞ্জ থানায় মামলা দায়ের করেন পাথারিয়া গ্রামের লাল মিয়ার ছেলে কৃষক শরীফ আলী। শান্তিগঞ্জ থানায় দায়ের করা মামলায় ১২ জনের নামোল্লেখ করে অজ্ঞাতনামা আরও ২০-২৫ জন কে আসামি করা হয়। এ ঘটনায় শান্তিগঞ্জ থানা পুলিশ পাথারিয়া গ্রামের রওশন আলীর ছেলে শামছুল ইসলাম (৬০) ও একই গ্রামের আব্দুল জুনুরের ছেলে ইমান আলী (৩৫) কে আটক করেছে।
শান্তিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো. খালেদ চৌধুরী বললেন, কৃষককের দায়ের করা মামলায় দুইজনকে আটক আদালতে সোপর্দ করা হয়েছে। অন্য গরুগুলো উদ্ধারের চেষ্টা চলছে।