৫১৯ প্রার্থীর মনোনয়ন দাখিল

দোয়ারাবাজার প্রতিনিধি
উৎসবমুখর পরিবেশে দোয়ারাবাজার উপজেলার ৯টি ইউনিয়নে ৫১৯ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। আগামী ১১ নভেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে। গত রবিবার ছিল মনোনয়ন দাখিলের শেষ দিন। উৎসবমুখর পরিবেশে বিকেল ৫টা পর্যন্ত ৫১৯ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেন। এর মধ্যে চেয়ারম্যান পদে মোট ৪৯ জন, সংরক্ষিত নারী সদস্যা পদে ১০৮ জন ও সাধারণ ইউপি সদস্য পদে ৩৬২ জন মনোনয়ন দাখিল করেছেন।
চেয়ারম্যান পদে বাংলাবাজারে সাতজন, নরসিংপুর ইউনিয়নে সাতজন, দোয়ারাবাজার সদর ইউনিয়নে চারজন, মান্নারগাঁও ইউনিয়নে দশজন, পান্ডারগাঁও ইউনিয়নে সাতজন, দোহালিয়া ইউনিয়নে ছয়জন, লক্ষীপুর ইউনিয়নে চারজন, বোগলাবাজার ইউনিয়নে দুইজন এবং সুরমা ইউনিয়নে দুজন প্রার্থী চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেন।
অধিকাংশ চেয়ারম্যান প্রার্থীরা মোটরসাইকেল মহড়াসহ শত শত লোক নিয়ে মনোনয়নপত্র দাখিল করেন। এ সময় উপজেলা সদর দপ্তরের সর্বত্র ছিল লোকে লোকারণ্য। তবে চেয়ারম্যান প্রার্থীরা সর্বত্র আচরণ বিধি লঙ্ঘন করলেও প্রশাসনের ভূমিকা ছিল নিরব।
আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে একাধিক চেয়ারম্যান প্রার্থী জানান, নির্বাচন একটা উৎসব। নেতাকর্মীরা চাইছে সবাই একত্রভাবে উৎসব উদযাপন করতে। বলা যায় অনেকটা নেতাকর্মীদের চাপে এটা করতে হয়েছে। প্রার্থীগণ আরও বলেন, অন্য প্রার্থীর সমর্থকদের সঙ্গে যাতে কোনো ধরনের সংঘাত বা অপ্রীতিকর পরিস্থিতি তৈরি না হয় সে ব্যাপারে সবাইকে আগে থেকে সতর্ক করা হয়েছে। নির্বাচনে উৎসব হবে এটাই স্বাভাবিক।
এ ব্যাপারে উপজেলা নির্বাচন কর্মকর্তা সাইফুদ্দীন জানান, উপজেলায় ৯টি ইউনিয়নে নির্বাচন হবে। এতে মোট ৫১৯ জন প্রার্থী তাদের মনোনয়ন জমা দিয়েছে। আমরা একটি সুষ্ঠু ভোটের পরিবেশ দেওয়ার ব্যাপারে কাজ করে যাচ্ছি। আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে তিনি বলেন, বাইরে কেউ আচরণবিধি ভঙ্গ করলে দৃষ্টিগোচর হয়নি। এ নিয়ে কেউ অভিযোগও করেননি।