৬ সংগঠনকে শ্রেষ্ঠ সমবায়ী পুরস্কার প্রদান

স্টাফ রিপোর্টার
‘বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সুনামগঞ্জে ৪৯ তম জাতীয় সমবায় দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা সাড়ে ১১ টায় জেলা প্রশাসন ও জেলা সমবায় অফিসের আয়োজনে এই অনুষ্ঠান হয়। জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ বেলুন উড়িয়ে সমবায় দিবসের উদ্বোধন করেন।
পরে জেলা শিল্পকলা একাডেমীতে এই উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন- জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ। আলোচনা সভায় বক্তব্য রাখেন- অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি মো. শরীফুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী অফিসার ইয়াসমিন নাহার রুমা, অতিরিক্ত পুলিশ সুপার জয়নাল আবেদীন, জেলা সমবায় অফিসার বশির আহমেদ, কেন্দ্রীয় সমবায় ব্যাংক লিমিটেড’এর সভাপতি অ্যাডভোকেট মাহবুবুল হাছান শাহিন, উপজেলা সমবায় অফিসার বিজিত রঞ্জন কর প্রমুখ।
আলোচনা সভা শেষে ৬ টি শ্রেষ্ঠ সমবায় সমিতিকে ক্রেস্ট প্রদান করা হয়। পুরস্তারপ্রাপ্ত সমবায় সংগঠনগুলো হচ্ছে- প্রভাতী কৃষি সমবায় সমিতি, কালাগাং রোয়ার হাওর পানি ব্যবস্থাপনা সমিতি, আমিনপুর মৎস্যজীবী সমবায় সমিতি দিশারী সঞ্চয় ঋণদান সমবায় সমিতি, এসসিবিআরএমপি কর্মকর্তা কর্মচারী ও সুফলভোগী কল্যাণ সমবায় সমিতি ও আমবাড়ী রাজমিস্ত্রি বহুমুখী সমবায় সমিতি।