৭৫ জন অসহায় দুস্থ ও প্রতিবন্ধীদের মধ্যে চেক বিতরণ

স্টাফ রিপোর্টার
সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অধীনে জাতীয় সমাজ কল্যাণ পরিষদ হতে সুনামগঞ্জ সদর উপজেলার ৭৫ জন অসহায়, দুস্থ ও প্রতিবন্ধীদের মধ্যে দেড়লাখ টাকার চেক বিতরণ করা হয়েছে।
বুধবার দুপুর ১২টায় সুনামগঞ্জ সদর উপজেলা সমাজ সেবা কার্যালয়ের উদ্যোগে পরিষদের হলরুমে চেক বিতরণ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সদর উপজেলা নির্বাহী অফিসার ইয়াসমিন নাহার রুমা’র সভাপতিত্বে ও উপজেলা সমাজসেবা অফিসার লিটন চন্দ্র সূত্রধর’র সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অথিতির বক্তব্য রাখেন জেলা জেলা যুবলীগের আহ্বায়ক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চপল ।
এসময় উপস্থিত ছিলেন জেলা যুবলীগের সিনিয়র সদস্য নুরুল ইসলাম বজলু, প্রতিবন্ধী সংগঠন (ডিডিএস) জেলা শাখার সভাপতি আবু মনসুর জমশেদ, সংগঠনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও তাজুল ইসলাম তারেক, জেলা ছাত্রলীগ নেতা অমিয় মিত্র প্রমুখ।
অনুষ্ঠানে সুনামগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার ইয়াসমিন নাহার রুমা বলেন, এই করোনার সময়ও কেন সাধারন মানুষজন স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী ব্যবহার করেন না। সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের জনসাধারন কল্যাণের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। অথচ আপনারা সরকারের নির্দেশণা না মেনে মাস্ক ব্যবহার না করেই জীবনের ঝুঁকি নিয়ে চলছেন।
তিনি বলেন, সরকার আপনাদের জন্য আর্থিক সহায়তার ব্যবস্থা করছে অথচ সরকারের নির্দেশনা না মানাটা খুবই দুঃখজনক। তিনি সবাইকে নিরাপদে থাকতে এবং মাস্ক ব্যবহারের আহবান জানান।
জেলা জেলা যুবলীগের আহ্বায়ক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চপল বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার এই বৈশি^ক মহামারী করোনাকালীন সময়ে কর্মহীন অসহায়, দুস্থ ও প্রতিবন্ধীদের মধ্যে আর্থিক সহায়তা প্রদান অব্যাহত রেখেছেন। এরই অংশ হিসেবে আজ ৭৫ জন প্রতিবন্ধীর প্রত্যেককে দুইহাজার টাকা করে দেড়লাখ টাকার চেক প্রদান করা হয়েছে।